spot_img
27 C
Dhaka

২৯শে নভেম্বর, ২০২২ইং, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

সর্বশেষ
***পাকিস্তানের অভ্যন্তরীণ সন্ত্রাসী দল টিটিপি ইসলামাবাদের গলার কাঁটা?***পাকিস্তান-আফগানিস্তানের সম্পর্ক কি শেষের পথে?***শীত মৌসুম, তুষার এবং বরফকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে রাশিয়া : ন্যাটো***নানা সুবিধাসহ বাংলাদেশ ফাইন্যান্সে চাকরির সুযোগ***বাংলাদেশ ব্যাংকের নিয়োগ পরীক্ষার সূচি ও আসনবিন্যাস প্রকাশ***পৃথিবীর কিছু অবিশ্বাস্য সৃষ্টি, যা আপনার কাছে খুবই আশ্চর্যজনক লাগবে***পাকিস্তান সেনাপ্রধানের দায়িত্ব নিলেন জেনারেল মুনির***মহেশখালীতে ধরা পড়া ৮ কালো পোয়ার দাম ২৫ লাখ টাকা!***বিএনপিকে ২৬ শর্তে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি***গোবিন্দগঞ্জে ম্যাজিস্ট্রেটের স্বামী কেন আসামি?

শেখ রাসেল দিবসে প্রাথমিক বিদ্যালয়ে থাকবে যেসব আয়োজন

- Advertisement -

ডেস্ক নিউজ, সুখবর বাংলা: আগামী ১৮ অক্টোবর সারাদেশে ‘শেখ রাসেল দিবস ২০২২’ উদযাপন করা হবে। এ উপলক্ষে পুষ্পস্তবক অর্পণ, সভা-সেমিনার, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জাদুঘর পরিদর্শনসহ নানান কর্মসূচি গ্রহণ করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয়ে এক সভায় এসব কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেওয়া হয়।

সভা সূত্রে জানা গেছে, শেখ রাসেল দিবসে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীনস্থ দপ্তর-সংস্থার স্ব স্ব কার্যালয় প্রাঙ্গণে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হবে। ঢাকার বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে বঙ্গবন্ধু মেমোরিয়াল স্মৃতি জাদুঘর পরিদর্শন করানো হবে। শেখ রাসেলের স্মৃতিচারণবিষয়ক আলোচনা সভা ও দোয়া মাহফিলও হবে।

জানা গেছে, শেখ রাসেল দিবসে দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয় (শেখ রাসেল সম্পর্কে) আলোচনা সভা বা সেমিনারের আয়োজন করা হবে। উপজেলা ও জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয় করে সব অনুষ্ঠানে সক্রিয় সহযোগিতা ও অংশগ্রহণ করতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে নির্দেশনা দেওয়া হবে। এছাড়া সব শিশুকল্যাণ প্রাথমিক বিদ্যালয়ে সভা বা সেমিনারের আয়োজন করতে অধিদপ্তর থেকে দেশের সব বিদ্যালয়ে ও মাঠ কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম বলেন, শেখ রাসেল দিবসে নানান ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হবে। এ দিনের গুরুত্ব প্রাথমিক বিদ্যালয়ের শিশুদের মধ্যে তুলে ধরা হবে। সব দপ্তর-সংস্থায় এ দিনে সভা বা সেমিনার করা হবে। শিশুদের মধ্যে শেখ রাসেলকে পরিচিত করাই আমাদের মূল লক্ষ্য।

এম/                    

আরো পড়ুন:

লন্ডনে যাত্রাবিরতি শেষে ঢাকার পথে প্রধানমন্ত্রী

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ