spot_img
31 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

২৯শে সেপ্টেম্বর, ২০২২ইং, ১৪ই আশ্বিন, ১৪২৯বাংলা

সর্বশেষ

শুক্র-শনিবার ব্যাংক খোলা থাকবে ঢাকার পোশাকশিল্প এলাকায়

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: বাংলাদেশ ব্যাংক বলছে, তৈরি পোশাকশিল্পে কর্মরত শ্রমিক, কর্মচারী ও কর্মকর্তাদের বেতন-বোনাস ও অন্যান্য ভাতা পরিশোধের সুবিধার্থে শুক্র ও শনিবার শিল্পসংশ্লিষ্ট এলাকার ব্যাংক খোলা থাকবে। বাংলাদেশ ব্যাংকের এ-সংক্রান্ত নির্দেশনায় এ কথা বলা হয়েছে।

এসব শাখায় ৭ জুলাই (বৃহস্পতিবার) সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত স্বাভাবিক ব্যাংকিং কার্যক্রম এবং সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত সান্ধ্য ব্যাংকিং কার্যক্রম চালু রাখতে বলা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত তফসিলি ব্যাংকের তৈরি পোশাকশিল্প–সংশ্লিষ্ট শাখাসমূহ পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে ৮ ও ৯ জুলাই পূর্ণ দিবস খোলা রাখতে হবে। ওই দুই দিন বাংলাদেশ ব্যাংকের ক্লিয়ারিং ব্যবস্থা চালু থাকবে। তবে, ক্লিয়ারিং ব্যবস্থা সুষ্ঠুভাবে পরিচালনার স্বার্থে উল্লিখিত এলাকার বাইরের কোনো শাখার চেক দেওয়া যাবে না।

এর আগে মঙ্গলবার বাংলাদেশ ব্যাংক থেকে একটি নির্দেশনায় বলা হয়, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের পরিচালনায় বসা কোরবানির পশুর হাটের পার্শ্ববর্তী ব্যাংক শাখা রাত ৮টা পর্যন্ত খোলা রাখতে হবে। ঈদের আগে সাপ্তাহিক ছুটি শুক্র ও শনিবারও এসব শাখা খোলা থাকবে। ব্যাংকগুলো চাইলে পশুর হাটে অস্থায়ী বুথ বসিয়ে ব্যাংকিং সেবা দিতে পারবে।

আরো পড়ুন:

পোশাক খাতের ব্র্যান্ডিংয়ের দিকে এখন নজর দিচ্ছে বিজিএমইএ

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ