spot_img
26 C
Dhaka

১লা ফেব্রুয়ারি, ২০২৩ইং, ১৮ই মাঘ, ১৪২৯বাংলা

শীতার্ত মানুষের মাঝে উষ্ণতা ছড়ালো ইবির ‘তারুণ্য’

- Advertisement -

ইবি প্রতিনিধি, সুখবর ডটকম: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী ও জনকল্যাণমূলক সংগঠন ‘তারুণ্য’ প্রায় একশত দরিদ্র শীতার্ত পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে। শুক্রবার (১৩ জানুয়ারি) সকাল সাড়ে দশটায় কুষ্টিয়া শহরের ৬নং পৌর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এ কর্মসূচি পালন করে সংগঠনটি।

সংগঠনটির সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক আমিনুল ইসলামের উপস্থাপনায় উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের সভাপতি ওবাইদুর রহমান, সহ-সভাপতি রইচ উর রহমান, সহকারী শিক্ষক হোসনেয়ারা জামান ও আব্দুল বাতেন।

সংগঠনটির সভাপতি আশিফা ইসরাতের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন জাতীয় সাংবাদিক সংস্থা কুষ্টিয়া জেলা শাখার সভাপতি মুকুল খসরু, সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল করিম এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

কর্মসূচির শুরুতে স্বাগত বক্তব্যে সংগঠনের সাধারন সম্পাদক তরিকুল ইসলাম বলেন, ‘তারুণ্যের স্বেচ্ছাসেবকরা দীর্ঘ একমাসব্যাপী ক্যাম্পেইনের মাধ্যমে অনুদান সংগ্রহ করেছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কুষ্টিয়া-ঝিনাইদহের মানুষের অনুদানের টাকায় এ শীতবস্ত্র প্রদান করা সম্ভব হয়েছে। মানতার টানে তারুণ্য উদ্যোগ নিয়েছে আর তাতে সকলের সহযোগিতায় কিছু শীতার্ত মানুষের কাছে উষ্ণতা পৌঁছে দিতে পেরেছে তারুণ্য।’

এসময় সংগঠনের সভাপতি আশিফা ইসরাত বলেন, ‘অসহায় দুস্থ মানুষকে সাহায্য করা তারুণ্যের স্বেচ্ছাসেবীদের মূল উদ্দেশ্য। আজ দুস্থ মানুষদের উষ্ণতার ছোঁয়া দিতে পেরে তারুণ্য পরিবার সার্থক।’

উল্লেখ্য, ‘অবারিত সম্ভাবনা নিয়ে জাগ্রত তারুণ্য’ স্লোগানকে বুকে ধারণ করে ২৯ শে জুলাই ২০০৯ সালে প্রতিষ্ঠিত হয় তারুণ্য। প্রতিষ্ঠার পর থেকেই তারুণ্য’র সদস্যরা রক্তদানের প্রাত্যাহিক রুটিনকর্ম পালনের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা থেকে, ক্যাম্পাস অঙ্গনে বৃক্ষরোপন, শিশুদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন, পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান, লিডারশীপ ট্রেনিং, তারুণ্য লাইব্রেরী, বন্যার্তদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ, রক্তদান সম্পর্কে সচেতনতা বৃদ্ধি ও উদ্বুদ্ধকরণ ও ক্যারিয়ার বিষয়ক সেমিনারের আয়োজন করে থাকে।

এম/ আই. কে. জে/

আরো পড়ুন:

পাঁচ ঘণ্টা পর তিন নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ