spot_img
21 C
Dhaka

৬ই ডিসেম্বর, ২০২২ইং, ২১শে অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

শিল্প মন্ত্রণালয়ের অ্যাওয়ার্ড পাচ্ছে ২৬ প্রতিষ্ঠান

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: শিল্প মন্ত্রণালয় থেকে পাঁচ ক্যাটাগরির ২৬ প্রতিষ্ঠানকে ন্যাশনাল প্রোডাকটিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স পুরস্কার দেওয়া হবে। এছাড়া ইনস্টিটিউশনাল এপ্রিসিয়েশেন অ্যাওয়ার্ড এর জন্য নির্বাচিত হয়েছে ঢাকা উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি।

এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে শিল্প মন্ত্রণালয়। জাতীয় অর্থনীতিতে শিল্পখাতের অবদানের জন্য স্বীকৃতি দেওয়া, প্রণোদনা সৃষ্টি ও সৃজনশীলতাকে উৎসাহিত করার লক্ষ্যে প্রতি বছর এ পুরস্কার দেওয়া হয়।

অ্যাওয়ার্ডের জন্য নির্বাচিত প্রতিষ্ঠানগুলো হচ্ছে

বৃহৎ শিল্প ক্যাটাগরির অন্তর্ভুক্ত খাদ্য শিল্পে: ইন্টারন্যাশনাল বেভারেজেস প্রাইভেট লিমিটেড ও হবিগঞ্জ এগ্রো লিমিটেড; ইস্পাত ও প্রকৌশলে: ফেয়ার ইলেকট্রনিক্স, শেলটেক (প্রা:) লিমিটেড ও রানার অটোমোবাইল; টেক্সটাইল ও আরএমজিতে: এনভয় টেক্সটাইল লিমিটেড, এম এম ইস্পাহানি লিমিটেড, পাহাড়তলি টেক্সটাইল অ্যান্ড হোসিয়ারি মিলস ও করনী নীট কম্পোজীট লিমিটেড; সেবায়: নিটল ইন্সুরেন্স কোম্পনি লিমিটেড, মীর টেলিকম ও ডিজিকন টেকনোলজিস লিমিটেড; আইটিতে: সার্ভিস ইঞ্জিন লিমিটেড; কেমিক্যালে: প্রিমিয়ার সিমেন্ট মিলস লিমিটেড, কোহিনূর কেমিক্যাল কোম্পানি লিমিটেড ও স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড।

মাঝারি শিল্প ক্যাটাগরির অন্তর্ভুক্ত ইস্পাত ও প্রকৌশলে: সিলভান টেকনোলজিস লিমিটেড; টেক্সটাইল ও আরএমজিতে: মাসকোটেক্স লিমিটেড ও ইনডেক্স এক্সসরিজ লিমিটেড; কেমিক্যালে: বিআরবি পলিমার লিমিটেড ও জিএমই এগ্রো লিমিটেড; আইটিতে: মিলেনিয়াম ইনফর্মেশন সল্যুশন লিমিটেড।

এছাড়া ক্ষুদ্র ও কুটির শিল্প ক্যাটাগরিতে পুরস্কার পাচ্ছে আহমেদ ফুড প্রোডাক্টস (প্রা:) লিমিটেড, মেসার্স তোহফা এন্টারপ্রাইজ ও জারমার্টজ লিমিটেড।

মাইক্রো শিল্প ক্যাটাগরিতে সুপার স্টার ইলেকট্রনিক্স লিমিটেড ও রাষ্ট্র শিল্প ক্যাটাগরিতে ইস্টার্ন টিউবস লিমিটেড এ বছর পুরস্কারের জন্য মনোনীত হয়েছে।

আরো পড়ুন

১৫ হাজার লিটার সয়াবিন তেল মজুদ, ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ