spot_img
30 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

শিক্ষার্থীদের নৈতিকতা ও সামাজিক মূল্যবোধ সম্পর্কে শিক্ষা দিতে হবে

- Advertisement -

সুখবর রিপোর্ট : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল প্রাথমিক শিক্ষা ব্যবস্থায় শিক্ষার্থীদের নৈতিকতা ও সামাজিক মূল্যবোধ সম্পর্কে সঠিক ধারণা দেয়ার জন্য শিক্ষকদের প্রতি আহ্বান জানিয়েছেন।
তিনি বলেন, ‘প্রাথমিক শিক্ষাই হচ্ছে জীবন গড়ার মূল ভিত্তি। তাই প্রাথমিক শিক্ষাস্তরে শিক্ষার্থীদের নৈতিকতা ও সামাজিক মূল্যবোধ সম্পর্কে সঠিক ধারণা দিতে হবে।’

প্রাথমিক শিক্ষার্থীদের আরও আন্তরিকতার সঙ্গে পাঠদানের জন্য শিক্ষক নেতৃবৃন্দকে আহবান জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী শনিবার রাজধানীর মনিপুরী পাড়ায় নিজ বাসভবনে প্রাথমিক শিক্ষা পরিবারের একটি প্রতিনিধিদলের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন।

প্রাথমিক শিক্ষার গুণগতমান উন্নয়নের লক্ষ্যে প্রাথমিক শিক্ষা পরিবারের তেজগাঁও শাখা এ অনুষ্ঠানের আয়োজন করে। মন্ত্রী বলেন, প্রাথমিক শিক্ষা ব্যবস্থা আলোকিত হলে দেশ আলোকিত হবে।

প্রধানমন্ত্রী প্রাথমিক শিক্ষা ব্যবস্থার গুণগত মান উন্নয়নের ব্যাপারে সচেষ্ট রয়েছেন বলেই দেশের মানুষের শিক্ষার হার বাড়ছে উল্লেখ করে তিনি ২০৩০ সালের আগেই শিক্ষার হার শতভাগে উন্নিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

নারী শিক্ষার উন্নয়নে প্রধানমন্ত্রীর অনন্য ভূমিকার কথা উল্লেখ করে তিনি বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৩ সালে ৩৭ হাজার ১৭৩টি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করেন।

আর তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৩ সালে ২৬ হাজার ১৩৫টি রেজিস্টার্ড, নন-রেজিস্টার্ড ও কমিউনিটি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করেছেন বলেও জানান তিনি।

তেজগাঁও থানা শিক্ষা কর্মকর্তা মো. মঈনুল হোসেন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি মো. জাহিদুর রহমান বিশ্বাস ও বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ