spot_img
21 C
Dhaka

৯ই ফেব্রুয়ারি, ২০২৩ইং, ২৬শে মাঘ, ১৪২৯বাংলা

শিক্ষকতা পেশায় যোগ দিচ্ছেন সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী ক্যামেরন

- Advertisement -

আন্তর্জাতিক ডেস্ক, সুখবর ডটকম: যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন শিক্ষকতা পেশায় যোগ দিচ্ছেন। মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতের একটি বিশ্ববিদ্যালয়ে শিক্ষক হচ্ছেন তিনি। সেখানে শিক্ষার্থীদের রাজনীতির ওপর পড়াবেন সাবেক এই ব্রিটিশ প্রধানমন্ত্রী। রোববার (১৮ ডিসেম্বর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ফিন্যান্সিয়াল টাইমস।

সংবাদমাধ্যমটির প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, ডেভিড ক্যামেরন আরব আমিরাতের আবুধাবিতে অবস্থিত নিউইয়র্ক বিশ্ববিদ্যালয়ের আবুধাবি ক্যাম্পাসে তিন সপ্তাহ রাজনীতির ওপর ক্লাস নেবেন।

নিউইয়র্ক বিশ্ববিদ্যালয় আবুধাবি ক্যাম্পাস কর্তৃপক্ষ জানিয়েছে, ২০২৩ সালের জানুয়ারিতে শুরু হবে এ ক্লাস। এতে থাকবে ইউক্রেন যুদ্ধ, অভিবাসী সমস্যা ও তথ্যবিষয়ক নানান বিষয়।

ইদানীং জনসমক্ষে কম আসছেন সাবেক প্রধানমন্ত্রী ক্যামেরন। তাকে পাবলিক ইভেন্টগুলোতে কম দেখা যাচ্ছে। সম্প্রতি একটি স্ক্যান্ডালে জড়িত থাকার কথা প্রকাশ পাওয়ার পরই নিজেকে কিছুটা গুটিয়ে নেন তিনি।

শিক্ষকতা পেশায় ক্যামেরুনের যুক্ত হওয়ার বিষয়ে তার এক সহযোগী সংবাদমাধ্যম ফিন্যান্সিয়াল টাইমসকে বলেন, ‘ক্যামেরুন ১১ বছর কনজারভেটিভ পার্টি এবং ছয় বছর প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। নিজের এ অভিজ্ঞতা কাজে লাগিয়ে বর্তমান অস্থিতিশীল রাজনৈতিক পরিস্থিতি নিয়ে শিক্ষা দেবেন তিনি।

ক্যামেরন ২০১০ থেকে ২০১৬ সাল পর্যন্ত যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ছিলেন। প্রধানমন্ত্রী থাকাকালে ডেভিড ক্যামেরন ইউরোপীয় ইউনিয়ন তথা ব্রেক্সিট থেকে যুক্তরাজ্যকে বের করে নিতে অগ্রণী ভূমিকা পালন করেন। এ ছাড়া অভিবাসীবিরোধী বিভিন্ন পদক্ষেপ নেয়ার কারণেও সমালোচিত ছিলেন তিনি।

এম/

আরো পড়ুন:

মরক্কোর নাগরিকদের জন্য খুলে গেল ফরাসি ভিসার দরজা

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ