spot_img
27 C
Dhaka

২৮শে জানুয়ারি, ২০২৩ইং, ১৪ই মাঘ, ১৪২৯বাংলা

শততম টেস্টে ডেভিড ওয়ার্নারের ডাবল সেঞ্চুরি

- Advertisement -

স্পোর্টস ডেস্ক, সুখবর ডটকম: টেস্ট ক্রিকেটের ১৪৫ বছরের ইতিহাসে এমন কীর্তি ছিলো শুধুমাত্র একজনের। নিজের শততম টেস্টে ডাবল সেঞ্চুরি করে সেই রেকর্ডে ভাগ বসালেন অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার। এর আগে নিজের শততম টেস্টে ডাবল সেঞ্চুরির কীর্তি গড়েছিলেন ইংলিশ ব্যাটসম্যান জো রুট। দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে এই কীর্তি গড়লেন ওয়ার্নার।

বিগত তিন বছরে ওয়ার্নারের ব্যাটে ছিলো না কোনো সেঞ্চুরি। অবশেষে আরাধ্য সেই সেঞ্চুরির দেখাই শুধু পেলেন না, গড়লেন শততম টেস্টে ডাবল সেঞ্চুরির রেকর্ড। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বক্সিং ডে টেস্টের প্রথম ইনিংসে ২৫৪ বল খেলে ১৬ চার আর ২ ছক্কায় ডাবল সেঞ্চুরি পূরণ করেন তিনি।

শততম টেস্টে ওয়ার্নারের ডাবল সেঞ্চুরি
ডাবল সেঞ্চুরির উদযাপন করতে গিয়ে ইনজুরিতে পড়ে মাঠ ছাড়েন ওয়ার্নার। ছবি: সংগৃহীত

ডাবল সেঞ্চুরির আগে এই টেস্টে আরও এক কীর্তি গড়ে ফেলেন ওয়ার্নার। ৮ হাজার রানের মাইলফলকে পৌঁছাতে অজি ওপেনারের প্রয়োজন ছিল ৭৮ রান।  ১৪৪ বল খেলে টেস্ট ক্যারিয়ারের ২৫তম সেঞ্চুরি তুলে নেওয়ার পথেই ৮ হাজার রানের মাইলফলকে পৌঁছে যান ওয়ার্নার।

টেস্ট ক্যারিয়ারে এই নিয়ে তিনবার ডাবল সেঞ্চুরির দেখা পেলেন ওয়ার্নার। এর মধেয়ি একবার পেরিয়েছেন ট্রিপল সেঞ্চুরির ঘর। টেস্ট ক্যারিয়ারের ব্যাক্তিগৎ সর্বোচ্চ ৩৩৫ রানের ইনিংসটি খেলেচ্ছিলেন ২০১৯ সালে পাকিস্তানের বিপক্ষে।

এদিক, ডাবল সেঞ্চুরির আগেই শততম টেস্টে সেঞ্চুরি করে ১০ম ব্যাটসম্যান হিসেবে হিসেবে অভিজাত এই তালিকায় নাম লিখিয়েছেন ওয়ার্নার। অস্ট্রেলিয়ানদের মধ্যে মাত্র দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে শতত টেস্টে সেঞ্চুরির কীর্তি গড়েলেন ওয়ার্নার। অস্ট্রেলিয়ার হয়ে এর আগে এই কীর্তি গড়েছিলেন অজি কিংবদন্তি রিকি পন্টিং। শততম টেস্টের দুই ইনিংসেই শতকের কীর্তিও আছে একমাত্র পন্টিংয়ের।

সেঞ্চুরি তুলে নেওয়ার পরই ইনিংস কে আরও বড় করায় মনযোগ দেন অজি ওপেনার। শেষমেশ সেঞ্চুরিকে ডাবল সেঞ্চুরিতে নিয়ে গিয়েই ছেড়েছেন ওয়ার্নার। ডাবল সেঞ্চুরি পূরণ করেই অবশ্য মাঠ ছাড়তে হয়েছে ওয়ার্নারকে। প্রোটিয়া পেসার লুঙ্গি এনগিডিকে বাউন্ডারি মেরে ডাবল সেঞ্চুরি পূরণ করা ওয়ার্নার উদযাপনটাও করতে পারেননি ঠিকঠাকভাবে। আহত হয়ে মাঠ ছেড়েছেন ডাবল সেঞ্চুরির পরই।

এম/

আরো পড়ুন:

ফেডারেশন কাপ: বসুন্ধরাকে হুঁশিয়ারি ফর্টিসের, চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে মুক্তিযোদ্ধা

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ