Saturday, October 16, 2021
Saturday, October 16, 2021
danish
Home মহানগর লোকাল ট্রেনের টিকিটে ইন্টারসিটিতে ভ্রমণ

লোকাল ট্রেনের টিকিটে ইন্টারসিটিতে ভ্রমণ

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: গাজীপুর সিটি করপোরেশনের জয়দেবপুরের বাসিন্দা আমিনুল হক। তিনি সাধারণত ট্রেনে জয়দেবপুর থেকে ঢাকায় যাতায়াত করেন। জয়দেবপুর থেকে ৫০ টাকা দিয়ে টিকিট কেটে ইন্টারসিটিতে ভ্রমণ করেন তিনি। কিন্তু সব ট্রেনে স্ট্যান্ডিং টিকিট (দাঁড়ানো যাত্রীর কাছে টিকিট) বিক্রি বন্ধ রেখেছে রেলওয়ে কর্তৃপক্ষ। ফলে তিনি দ্রুত ঢাকায় যেতে ২০ টাকায় লোকাল টিকিট কেটে ইন্টারসিটিতে ভ্রমণ করছেন।

আমিনুল হক বলেন, ট্রেন আগের মতো খুলে দিলেও স্টেশনে স্ট্যান্ডিং টিকিট বিক্রি বন্ধ। ফলে লোকাল ট্রেনের টিকিট কেটেছি। কিন্তু কখন লোকাল ট্রেন আসে কে জানে। তাই লোকাল ট্রেনের টিকিট কেটে একতা এক্সপ্রেসে ভ্রমণ করছি।

শুধু আমিনুল নন, শুক্রবার (১৭ অক্টোবর) জয়দেবপুর স্টেশনে দেখা গেছে, ঢাকায় যাওয়ার জন্য শতাধিক মানুষ লোকাল ট্রেনের টিকিট কেটেছেন। জয়দেবপুর থেকে দেওয়ানগঞ্জ কমিউটার ট্রেনের টিকিট খরচ ২০ টাকা। অথচ ট্রেনটির জন্য অপেক্ষা না একতা এক্সপ্রেস ট্রেনে ভ্রমণ করছেন তারা। 

লোকাল ট্রেনের টিকিট কেটে ইন্টারসিটিতে ভ্রমণের বিষয়ে আমিনুল হক বলেন, জয়দেবপুর থেকে আগে ইন্টারসিটি ট্রেনের টিকিট মিলত। কিন্তু এখন তো পাওয়া যায় না। দ্রুত সময়ে ঢাকা যেতে হবে, তাই লোকাল ট্রেনের টিকিট কেটে বাধ্য হয়ে ঢাকায় যাচ্ছি। যদি জরিমানা লাগে তবে দেব। কারণ দ্রত সময়ে ঢাকা যাওয়া আমার প্রধান উদ্দেশ্য।

বাংলাদেশ রেলওয়ে সূত্র জানায়, স্বাস্থ্যবিধি মেনে ট্রেনের শতভাগ টিকিট বিক্রি শুরু হওয়ার পর থেকেই সব স্টেশনে ইন্টারসিটি ট্রেনের স্ট্যান্ডিং টিকিট বিক্রি বন্ধ।  তবে লোকাল টিকিট বিক্রি হচ্ছে। ইন্টারসিটির স্ট্যান্ডিং টিকিট বিক্রির এখনও সিদ্ধান্ত হয়নি, এটা আলোচনার পর্যায়ে আছে। ঢাকার পার্শ্ববর্তী যাত্রীদের ভরসা তাই স্ট্যান্ডিং টিকিট।

বাংলাদেশ রেলওয়ের চীফ কমার্শিয়াল ম্যানেজার (পূর্ব) মোহাম্মদ নাজমুল ইসলাম বলেন, ইন্টারসিটির স্ট্যান্ডিং টিকিট বিক্রির সিদ্ধান্ত এখনও হয়নি, এটা আলোচনার পর্যায়ে আছে।

আরো পড়ুন:

বাণিজ্য, বিনিয়োগ বাড়াতে অস্ট্রেলিয়া-বাংলাদেশ টিফা চুক্তি সই

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments