spot_img
29 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৩রা অক্টোবর, ২০২২ইং, ১৮ই আশ্বিন, ১৪২৯বাংলা

লকডাউন তুলে নিচ্ছে ব্রিটেন

- Advertisement -

ডেস্ক রিপোর্ট, সুখবরডটকম: মহামারি করোনা ভাইরাসের কারণে বিপর্যস্ত ব্রিটেন সোমবার (১২ এপ্রিল) থেকে লকডাউন তুলে নেবে বলে ঘোষণা দেওয়া হয়েছে। ওইদিন থেকে দেশটিতে রেস্টুরেন্ট, সব ধরনের দোকান, জিম এবং সেলুন খোলা থাকবে।

সোমবার (৫ এপ্রিল) ডাউনিং স্ট্রিটে এক ব্রিফিংয়ে এ কথা জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন। একই সঙ্গে বরিস জনশন বলেছেন, আমাদের খুব বেশি আত্মতুষ্টিতে ভোগার সুযোগ নেই। লকডাউন তুলে নেওয়ার ফলাফল কী হয় সেটি পরীক্ষা-নিরীক্ষা করা হবে। সেই সঙ্গে সম্ভব হলে আগামী ১৭ মে থেকে যুক্তরাজ্য আন্তর্জাতিক যোগাযোগও স্বাভাবিক করতে চায় বলেও জানান বরিস জনসন।

এদিকে বিশ্বের বিভিন্ন দেশে নতুন করে করোনার সংক্রমণের মাত্রা বাড়ছে। এর প্রেক্ষিতে বাংলাদেশসহ বেশ কিছু দেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়েছে ব্রিটেন।

দেশটি নাগরিকদের জন্য করোনা সার্টিফিকেটও ইস্যু করতে যাচ্ছে। এর মাধ্যমে একজন ব্যক্তি টিকা নিয়েছেন বা করোনা পরীক্ষায় নেগেটিভ ফলাফল এসেছে বা প্রাকৃতিকভাবেই তার মাঝে প্রতিরোধ ক্ষমতা গড়ে উঠেছে কি না, তা জানা যাবে।

এছাড়া জনসন নিশ্চিত করেছেন যে তার সরকার একটি ‘ভ্যাকসিন পাসপোর্ট’ সিস্টেম পরীক্ষা করবে। এর প্রেক্ষিতে নাগরিকরা তাদের করোনা ভাইরাস থেকে সুরক্ষা রয়েছে এমন কিছু প্রমাণ ব্যবহার করে বিভিন্ন স্থানে যাতায়াত করতে পারবেন।

ওয়াল্ডওমিটারের পরিসংখ্যান অনুযায়ী এখন পর্যন্ত ব্রিটেনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ৬২ হাজার ১৫০ জন। এছাড়া ১ লাখ ২৬ হাজার ৮৬২ জন মানুষ করোনায় মৃত্যুবরণ করেছেন।

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ