spot_img
25 C
Dhaka

৩১শে জানুয়ারি, ২০২৩ইং, ১৭ই মাঘ, ১৪২৯বাংলা

রোহিঙ্গাদের সহায়তায় আরো সাড়ে ৪ মিলিয়ন পাউন্ড দিচ্ছে যুক্তরাজ্য

- Advertisement -

ডেস্ক রিপোর্ট, সুখবর ডটকম: বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের জন্য যুক্তরাজ্য আরও সাড়ে ৪ মিলিয়ন পাউন্ড তহবিল ঘোষণা করেছে। আজ রোববার (১১ ডিসেম্বর) ঢাকাস্থ ব্রিটিশ হাইকমিশন এ তথ্য জানায়।

ব্রিটিশ হাইকমিশন জানায়, ২০১৭ সালের আগস্টে রোহিঙ্গা সংকটের শুরু থেকে যুক্তরাজ্য এই পর্যন্ত ৩৪৫ মিলিয়ন পাউন্ড সহায়তা দিয়েছে। নতুন ঘোষণা অনুযায়ী ডব্লিউএফপিকে ৩ মিলিয়ন ও ইউনিসেফকে ১.৫ মিলিয়ন পাউন্ড সহায়তা দেবে। এই অর্থ থেকে কক্সবাজার ও ভাসানচরের রোহিঙ্গা শরণার্থী সম্প্রদায়কে খাদ্য, পানি, স্যানিটেশন এবং শিশু সুরক্ষা দেওয়া হবে।

ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন বলেছেন, যুক্তরাজ্য রোহিঙ্গা শরণার্থী এবং বাংলাদেশে তাদের স্বাগতিক সম্প্রদায়কে সহায়তা করতে প্রতিশ্রুতিবদ্ধ। যুক্তরাজ্যের এই নতুন সহায়তা কক্সবাজার ও ভাসানচরে রোহিঙ্গা শরণার্থী এবং স্বাগতিক সম্প্রদায়কে অত্যাবশ্যক খাদ্য, পানি, স্যানিটেশন এবং সুরক্ষা দেবে।

তিনি বলেন, রোহিঙ্গা সংকট সমাধানে যুক্তরাজ্য একটি দীর্ঘমেয়াদি সমাধানের জন্য চাপ অব্যাহত রেখেছে, যা তাদের নিরাপদ, স্বেচ্ছায় এবং মর্যাদার ভিত্তিতে মিয়ানমারে ফিরে যেতে সক্ষম করবে। আমরা রোহিঙ্গাদের বাংলাদেশে থাকাকালীন তাদের সহায়তা অব্যাহত রাখব।

যুক্তরাজ্যের নতুন সহায়তা থেকে ২ লাখ ১৯ হাজার রোহিঙ্গা শরণার্থীকে খাদ্য সহায়তা, ৪৬ হাজার রোহিঙ্গা শরণার্থীর জন্য পানি, স্যানিটেশন এবং স্বাস্থ্যবিধি সুবিধা, রোহিঙ্গা নারী ও কিশোরী মেয়েদের জন্য ৮ হাজার ৫০০টি মাসিক স্বাস্থ্যবিধি কিট, শরণার্থী শিবির এবং স্থানীয় সম্প্রদায়ের ১৫০০ শিশু এবং কিশোর-কিশোরীদের সুরক্ষা সহায়তা দেওয়া হবে।

আই.কে.জে/

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ