spot_img
19 C
Dhaka

৬ই ফেব্রুয়ারি, ২০২৩ইং, ২৩শে মাঘ, ১৪২৯বাংলা

রোনালদো–জর্জিনার জন্য বিয়ের আইন বদলাচ্ছে সৌদি আরব?

- Advertisement -

ডেস্ক রিপোর্ট, সুখবর ডটকম: ক্রিস্টিয়ানো রোনালদো সৌদি আরবে পা রাখার পর বিশ্বের নানা প্রান্তের সংবাদমাধ্যমে একটি খবর ফলাও করে প্রচার করা হয়—সৌদি আরবের একটি আইন ভেঙেছেন পর্তুগিজ তারকা আর তাঁর প্রেমিকা জর্জিনা রদ্রিগেজ। দুজনে এক ছাদের নিচে থাকলেও এখনো বিয়ে করেননি। আর সৌদি আরবের নিয়ম অনুযায়ী বিয়ে না করে কোনো পুরুষ আর নারী এক ঘরে বাস করতে পারবেন না।

কিন্তু রোনালদো আর জর্জিনার ক্ষেত্রে উপায় কী! স্পেন থেকে ইতালি, সেখান থেকে ইংল্যান্ড—সেই কবে থেকেই তো তাঁরা একসঙ্গে থাকছেন। দুজনের সন্তানসন্ততিও আছে। সৌদি আরবের ক্লাব আল নাসরে খেলার জন্য কি দুজন দুই দেশে থাকবেন তাঁরা?

অবশেষে খবর এসেছে, রোনালদো আর জর্জিনা বিয়ে না করেও সৌদি আরবে একসঙ্গে থাকতে পারবেন। দেশটির আইনপ্রণেতারা বিষয়টি দেখেও না দেখার ভান করবেন বলে খবর ছেপেছে স্পেনের সংবাদ সংস্থা ইএফই।

স্পেনের সংবাদ সংস্থাটি এ নিয়ে সৌদি আরবের দুজন আইনজীবীর সঙ্গে কথা বলেছে। তাঁদের বক্তব৵ থেকে একটা বিষয় পরিষ্কার—রোনালদোর ও জর্জিনার সুবিধার জন্য দেশটির প্রশাসন বিয়ের আইনে কিছুটা পরিবর্তন আনছে।

একজন আইনজীবী ইএফইকে বলেছেন, রোনালদো ও জর্জিনার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হবে বলে মনে হয় না। এরপর তিনি যোগ করেছেন, ‘যদিও আমাদের আইনে বিয়ে করা ছাড়া নারী ও পুরুষের একসঙ্গে থাকাটা নিষিদ্ধ, কিন্তু এমন বিষয় এখন কর্তৃপক্ষ এড়িয়ে যাওয়ার চেষ্টা করবে। তবে হ্যাঁ, আইন তখনই প্রয়োগ করা হবে, যখন কোনো অপরাধ বা সমস্যা হবে।’

আরেক আইনজীবী বিষয়টি দেখছেন অন্যভাবে, ‘সৌদি আরব কর্তৃপক্ষ বিদেশিদের ক্ষেত্রে এখন আর এ বিষয়ে হস্তক্ষেপ করে না। তবে বিয়ে না করলে নারী-পুরুষের একসঙ্গে থাকায় নিষেধাজ্ঞার আইন এখনো বহাল।’

এম/

আরো পড়ুন:

জিদানের ভবিষ্যৎ কি তাহলে ব্রাজিল?

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ