spot_img
32 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৫ই অক্টোবর, ২০২২ইং, ২০শে আশ্বিন, ১৪২৯বাংলা

রোজায় খাদ্যের মান কঠোরভাবে নিয়ন্ত্রণ করবে বিএসটিআই

- Advertisement -

সুখবর রিপোর্ট : রোজা সামনে রেখে খাদ্যের মান সঠিক রাখতে বিএসটিআইয়ের ভেজালবিরোধী অভিযান জোরদার করা হবে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

রমজান মাসে নিত্য প্রয়োজনীয় খাদ্যপণ্যের মান নিয়ন্ত্রণে বিএসটিআই এর বিশেষ কার্যক্রম নিয়ে বৃহস্পতিবার শিল্প মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে মন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, “বিএসটিআই সব সময় অভিযান পরিচালনা করে। বিএসটিআই প্রতিবছর রমজান উপলক্ষে ভেজালবিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে থাকে।

এবারও রজমান মাসে জনসাধারণ যাতে মানসম্পন্ন খাদ্য ও পানীয় পেতে পারে তার নিশ্চিত করার জন্য এ ধরনের অভিযানের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।”

মন্ত্রী বলেন, চিনি ও লবণের যে মজুদ আছে, তা পর্যাপ্ত। ডিলারদের ইতোমধ্যে পৌঁছে দেওয়া হয়েছে। রোজায় পণ্য সঙ্কটের কোনো কারণ নেই।

“অসাধু ব্যবসায়ীরা ফন্দিফিকর করলে, আর আমাদের নজরে এলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে।”

বিএসটিআই মহাপরিচালক মো. মুয়াজ্জেম হোসাইন জানান, ইফতারে ব্যবহৃত খাদ্য সামগ্রী উৎপাদনকারী প্রতিষ্ঠান এবং আমদানির ওপর মাসজুড়ে নজরদারি থাকবে। এসব পণ্যের গুণগত মান নিশ্চিত করতে প্রয়োজনীয় সব ব্যবস্থাই নেওয়া হবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ঢাকা মহানগরীতে বিএসটিআইয়ের নিজস্ব নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে প্রতিদিন আইন-শৃঙ্খলা বাহিনীর সহায়তায় মোবাইল কোর্ট পরিচালনা করা হবে এবং যৌথভাবে প্রতিদিনি তিনটি মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

ঢাকা মহানগর ছাড়াও পাশ্ববর্তী উপজেলা ও জেলা শহরে প্রতিদিনি কমপক্ষে দুটি মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। বিএসটিআই এর ১০টি আঞ্চলিক অফিসের মাধ্যমে প্রতিদিন একটি করে ১০টি মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

র‌্যাবের সঙ্গে যৌথভাবে প্রতিদিন এক বা একাধিক মোবাইল কোর্ট পরিচালনা করা হবে এবং বিএসটিআই কর্মকর্তাদের নিয়ে গঠিত সার্ভেইল্যান্স টিম পরিচালিত অভিযান আরও জোরদার করা হবে।

পাশাপাশি বিএসটিআই এর প্রধান কার্যালয়ে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে একটি নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে, যার মাধ্যমে সারাদেশে পরিচালিত কর্মকাণ্ডের সমন্বয় করা হবে। ০১৯৬৭৬১৩৬৭৪ ও ০১৯১৫৪৭৯৫৫৩ নম্বর থেকে ফোন করে নিয়ন্ত্রণ কক্ষে যোগাযোগ করা যাবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

অন্যদের মধ্যে প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, শিল্প সচিব মো. আবদুল হালিম সংবাদ সম্মেলনে বক্তব্য দেন।

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ