spot_img
24 C
Dhaka

৯ই ডিসেম্বর, ২০২২ইং, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

সর্বশেষ

রেস্তোরাঁ খাতকে শিল্প ঘোষণা, পূরণ হলো দীর্ঘদিনের দাবি

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: রেস্তোরাঁ খাতকে ‘জাতীয় শিল্পনীতি-২০২২’ এ শিল্পের মর্যাদা দেয়া হয়েছে। দীর্ঘদিন ধরে বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতি এ দাবি করে আসছিল। অবশেষে তাদের চাওয়া পূরণ হওয়ায় তারা প্রধানমন্ত্রী ও সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়েছেন।

বুধবার (২৩ নভেম্বর) বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতির মহাসচিব ইমরান হাসান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তধ্য জানানো হয়েছে।

রেস্তোরাঁ খাতকে শিল্পের মর্যাদা দেয়ার বিষয়ে বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতি জানিয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরাপদ খাদ্য বাস্তবায়নের ঘোষণা দ্রুত ও স্থায়ীভাবে কার্যকর করতে শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূনের অকুণ্ঠ সমর্থনে এবং শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানার ঐকান্তিক চেষ্টায় রেস্তোরাঁ খাতকে শিল্পের মর্যাদা দেয়া হয়েছে। এ ঘোষণার সঙ্গে সঙ্গে রেস্তোরাঁ খাতটি এক ধাপ এগিয়ে গেল।

গত ২৯ সেপ্টেম্বর প্রকাশিত বাংলাদেশ শিল্প নীতি-২০২২-এর গ্যাজেটে হোটেল ও রেস্তোরাঁ শিল্পকে সেবা খাতের ৫ম অবস্থানে রাখা হয়েছে। শিল্প নীতিতে এ খাত অন্তর্ভুক্ত হওয়ায় রেস্তোরাঁ ব্যবসায়ীরা সরকার প্রদত্ত বিভিন্ন সুযোগ-সুবিধা পাবেন।

আইকেজে/

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ