spot_img
20 C
Dhaka

৪ঠা ডিসেম্বর, ২০২২ইং, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

রেলের টিটিই বরখাস্তের ঘটনায় তিন সদস্যের কমিটি গঠন

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: রেলের টিটিই বরখাস্তের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। শনিবার (৭ মে) এ কমিটি গঠন করে রেলওয়ে পশ্চিমাঞ্চল। রেলের পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) মিহির কান্তি গুহ এ তথ্য নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, বিভাগীয় পরিবহন কর্মকর্তাকে (পাকশী) আহ্বায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটির অপর দুই সদস্য হচ্ছেন— সহকারী নির্বাহী প্রকৌশলী (পাকশী) ও সহকারী কমান্ডার আরএনবি (পাকশী)। কমিটিকে পরবর্তী তিন কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজনের আত্মীয় পরিচয়ে বিনা টিকিটে ভ্রমণকারী তিন ট্রেনযাত্রীকে জরিমানা করায় ওই ট্রেনের ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক টিটিই (ট্রাভেল টিকিট এক্সামিনার) শফিকুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়। বুধবার (৪ মে) দিবাগত রাতে খুলনা থেকে ঢাকাগামী আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে জরিমানার ঘটনা ঘটে। পরে বৃহস্পতিবার (৫ মে) বিকালে ঈশ্বরদীর পাকশী বিভাগীয় রেলওয়ে বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিনের নির্দেশে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

এই ঘটনায় রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন জানিয়েছেন, আমার কোনও আত্মীয় বিনা টিকিটে রেল ভ্রমণ করবে না। এটা আমার বিশ্বাস। ঘটনার সঙ্গে আমার কোনও আত্মীয় জড়িত নন। ওদের সঙ্গে আমার কোনও সম্পর্ক নেই। আমার নাম ভাঙিয়ে যারা সুবিধা নেওয়ার চেষ্টা করেছে, তাদেরও আইনের আওতায় আনা হবে।’

তিনি বলেন, ‘পাশাপাশি ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছ থেকে জানতে পেরেছি, ওই টিটিই বিনা টিকিটের যাত্রীদের সঙ্গে অত্যন্ত খারাপ আচরণ করেছেন। সে কারণেই তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।’

আরো পড়ুন:

কর্তব্যে অবহেলায় সরকারি কর্মচারীদের কাছ থেকে আদায় করা হবে অর্থ

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ