spot_img
20 C
Dhaka

২৯শে জানুয়ারি, ২০২৩ইং, ১৫ই মাঘ, ১৪২৯বাংলা

রেলের জায়গা থেকে অবৈধ স্থাপনা অচিরেই উচ্ছেদ করা হবে: মন্ত্রী

- Advertisement -

ডেস্ক নিউজ, সুখবর ডটকম: দেশের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের প্রয়োজনে রেলওয়ের নিজস্ব জায়গায় গড়ে ওঠা সব অবৈধ স্থাপনা অচিরেই উচ্ছেদ করা হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

নারায়ণগঞ্জের চাষাড়া রেলস্টেশন ও কালিরবাজার রেলস্টেশনের মধ্যবর্তী লেভেল ক্রসিং গেট টি-২ এবং টি-১ পর্যন্ত ডুয়েলগেজ ডাবল লাইন নির্মাণে ভূমি সংক্রান্ত জটিলতা নিরসনে শনিবার (১৪ জানুয়ারি) পরিদর্শনে এসে সাংবাদিকদের তিনি একথা বলেন।

রেলমন্ত্রী বলেন, অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদের ব্যাপারে কোনো দ্বিমত নেই। এছাড়া রেলওয়ের দখলে থাকা যে জায়গাগুলো উন্নয়নের জন্য এখন ব্যবহার করা যাচ্ছে না, চাহিদা অনুযায়ী পরবর্তীকালে সেগুলো যথাযথ ব্যবহারের ব্যাপারে ব্যবস্থা নেয়া হবে।

সুজন জানান, ঢাকা-নারায়ণগঞ্জ ডাবল রেললাইন স্থাপনের কাজের কারণে সড়ক পথে যাতে কোনো যানজট ও জনভোগান্তি সৃষ্টি হতে না পারে সেজন্য বিভিন্ন সংস্থার সঙ্গে আলাপ আলোচনা চলছে।

ঢাকা-নারায়ণগঞ্জ ট্রেন চলাচল বন্ধের বিষয়ে তিনি বলেন, ঢাকা থেকে পদ্মা লিংক প্রজেক্টের জন্য রেল চলাচল বন্ধ রয়েছে। আমার মনে হয় এক দুই মাসের মধ্যে এ কাজ শেষ হয়ে যাবে। তখন আমরা ট্রেন খুলে দিতে পারবো।

মন্ত্রী বলেন, আজকের পরিদর্শনে আমাদের সমন্বয়ের কিছু বিষয় ছিল। ডাবল লাইন যেহেতু হচ্ছে, আমাদের এখানে কিছু জায়গা সংকট ছিল। সড়কের কিছু অংশ যদি রেললাইনের দাগে আসে তাহলে এ অসুবিধাটা আর হয় না। এগুলো দেখে বাস্তবে এমন ধারণা ছিল যে রাস্তা বন্ধ হয়ে যাচ্ছে।

মেয়রের সঙ্গে বৈঠকে আমি বলি যে দুজনে মিলে সরোজমিনে দেখি কতটুকু প্রভাব পড়ছে। সেটা দেখতেই আজকে এখানে আসা।

তিনি আরও বলেন, কাজটি বন্ধ হওয়ার উপক্রম হয়েছিল। তবে আমার মনে হয় সেটা হবে না। এ রেললাইন নারায়ণগঞ্জের মানুষের জন্যেই হচ্ছে। এ ডাবল লাইন হলে প্রতিদিন কমপক্ষে পঞ্চাশটি ট্রেন চলতে পারবে। আমি মেয়রকে ধন্যবাদ জানাই। তিনি এসেছেন এখানে। আমরাও মাঠের কর্মী। জনগণের সমস্যা সমাধানে আমরা এখানে এসেছি।

নগরীর দুইটি রেল স্টেশন পরিদর্শন শেষে রেলমন্ত্রী দেওভোগ এলাকায় সিটি কর্পোরেশন নির্মিত শেখ রাসেল নগর পার্ক পরিদর্শন করেন।

এ সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই ও মহানগর আওয়ামী লীগ সভাপতি আনোয়ার হোসেনসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এসি/ আই.কে.জে/

আরো পড়ুন:

আখেরি মোনাজাত ঘিরে বন্ধ থাকবে যেসব সড়ক

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ