spot_img
28.3 C
Dhaka

১লা ডিসেম্বর, ২০২২ইং, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

সর্বশেষ
***নিজেদের ওপর বিশ্বাস রাখো, শিষ্যদের প্রতি জাপান কোচ মোরিইয়াসু***ভারতের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে খেলা হচ্ছে না তাসকিন আহমেদের***নানা সুবিধাসহ যমুনা গ্রুপে চাকরির সুযোগ***১৫ ডিসেম্বর পর্যন্ত ‘বিশেষ অভিযান’ চালাবে পুলিশ***সোহরাওয়ার্দীতে পা‌কিস্তান আত্মসমর্পণ করায় বিএনপি সেখানে সমাবেশ করতে চায় না : হাছান মাহমুদ***বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর নিয়োগ পরীক্ষা স্থগিত***জিতের বাড়ির সামনে এক ভিন্নরকম জন্মদিনের চিত্র***বীর মুক্তিযোদ্ধা হত্যা মামলায় এক্সেল কামালের ফাঁসি কার্যকর***চেক ডিজঅনার মামলা : হাইকোর্টের রায় আপিল বিভাগে স্থগিত***‘মিসেস ইউনিভার্সেস বাংলাদেশ-২০২২’ এর আয়োজক গ্রেফতার

রুশোর সেঞ্চুরি, বাংলাদেশকে ২০৬ রানের লক্ষ্য দিল দ. আফ্রিকা

- Advertisement -

ক্রীড়া ডেস্ক, সুখবর বাংলা: সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ২০ ওভার শেষে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৫ উইকেটে ২০৫ রান।বাংলাদেশের সামনে লক্ষ্য এখন ২০৬ রানের।

টস হেরে ফিল্ডিংয়ে নামে বাংলাদেশ। বল হাতে নিয়ে প্রথম ওভারেই অধিনায়ক বাভুমাকে ফেরান তাসকিন। ৭ রানে উদ্বোধনী জুটি ভাঙার পর যেন ফিরে আসছিল নেদারল্যান্ডসের বিপক্ষে দারুণ সূচনার স্মৃতি। হাতে পাওয়া ওই মোমেন্টাম ইনিংসের তৃতীয় ওভারেই হাতছাড়া করেন ডানহাতি পেসার। পরপর নো বল দিয়ে ডি ককদের হাত খোলার সুযোগ করে দেন। ঝড় দেখানো রুশোর দুর্দান্ত সেঞ্চুরিতে ৫ উইকেট হারিয়ে ২০৫ রান তুলেছে দক্ষিণ আফ্রিকা।

কিন্তু রাইলি রুসো ও কুইন্টন ডি কক বাংলাদেশের আশার আলো নিভিয়ে দিলেন ৮৫ বল ধরে ক্রিজে থেকে। ১৬৩ রানের রেকর্ড জুটি গড়ে দলকে এনে দেন বড় সংগ্রহ।

ডি কক ৩৩ বলে হাফ সেঞ্চুরি করে ৬৩ রানে থামেন। তার ৩৮ বলের ইনিংসে ছিল ৭ চার ও ৩ ছয়।

আরেক প্রান্তে বিস্ফোরক ছিলেন রুসো। এবারের টি-২০ বিশ্বকাপে প্রথম সেঞ্চুরি করলে রাইলি রুশো। মাত্র ৫২ বলে তিনি ছুঁয়েছেন তিন অংকের ম্যাজিক ফিগার। ৫৬ বলে ৭ চার ও ৮ ছয়ে ১০৯ রান করে মাঠ ছাড়েন। ৫২ বলে সেঞ্চুরি করেছিলেন তিনি। বাঁহাতি ব্যাটসম্যানকে ফিরিয়ে সাকিব আল হাসান দ্বিতীয় উইকেট তুলে নেন। শেষ ওভারে দলীয় স্কোর দুইশ পার করে হাসান মাহমুদের শিকার হন এইডেন মার্করাম (১০)।

গত ম্যাচের সেরা খেলোয়াড় তাসকিন আহমেদ ৩ ওভারে ১ উইকেট নিয়ে সবচেয়ে বেশি ৪৬ রান দেন। সর্বোচ্চ দুটি উইকেট পান সাকিব। এছাড়া আফিফ হোসেন ও হাসান নেন একটি করে উইকেট।

এম/

আরো পড়ুন:

টিভিতে দেখুন আজকের খেলা

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ