Saturday, October 16, 2021
Saturday, October 16, 2021
danish
Home ভিনদেশ রিপাবলিকান পার্টিতে আবার ট্রাম্পের জনপ্রিয়তা বাড়ছে : সিএনএন

রিপাবলিকান পার্টিতে আবার ট্রাম্পের জনপ্রিয়তা বাড়ছে : সিএনএন

ডেস্ক রিপোর্ট, সুখবর বাংলা: যুক্তরাষ্ট্রের কংগ্রেস ভবনে তত্কালীন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকদের হামলার ৯ মাস পেরিয়ে গেছে। তখন অনেকেই দাঙ্গায় ট্রাম্পের ভূমিকা নিয়ে সমালোচনা করেছিলেন। কিন্তু সেই ট্রাম্পের পেছনেই এখন রিপাবলিকানরা ভিড় করছেন। এমনকি ৬ জানুয়ারি দাঙ্গার তদন্তে গঠিন প্যানেলের ওপরও রিপাবলিকানদের চাপ বাড়ছে বলে জানা গেছে। খবর প্রকাশ করেছে সিএনএন।

৬ জানুয়ারির ঘটনায় অনেক রিপাবলিকানই এখন ট্রাম্পের পক্ষে কথা বলছেন। বিশেষ করে কংগ্রেসের মধ্যবর্তী নির্বাচনে যারা টিকিট পেতে চান, তারা ট্রাম্পের পক্ষে বেশি বেশি কথা বলছেন। অনেক রিপাবলিকানই মনে করছেন, ট্রাম্প আবার ফিরে আসছেন এবং তিনি এখনো জনপ্রিয়।

অথচ ট্রাম্প এখনো গত প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে মিথ্যা দাবি করেই যাচ্ছেন। তার দাবি, জালিয়াতি করেই জো বাইডেন ক্ষমতায় এসেছেন। নিউ জার্সির রিপাবলিকান জেফ ভ্যান ড্রিউ মনে করেন, ৬ জানুয়ারি কংগ্রেস ভবনে হামলায় ট্রাম্পের কোনো দায় নেই। তিনি এই ঘটনার নির্দেশদাতাও নন।

রিপাবলিকান পার্টিতে ট্রাম্পের ক্ষমতা আবার বাড়ছে, যা অনেকের কাছেই বিস্ময়কর। অনেক রিপাবলিকানই ২০২৪ সালে প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের পক্ষেই লড়াই করার কথা বলছেন।

প্যানেলের ওপর চাপ বাড়ছে

কংগ্রেস ভবনের হামলা তদন্তে একটি প্যানেল গঠন করা হয়েছিল। কিন্তু রিপাবলিকানরা সেই তদন্ত দ্রুত করতে চান না। তারা ট্রাম্পকে বাঁচাতে দেরি করছেন। এমনকি অনেকেই আশায় আছেন, আগামী মধ্যবর্তী নির্বাচনে যদি তারা জয়ী হতে পারেন, তাহলে এই তদন্ত বন্ধও করে দিতে পারেন। যদিও ডেমোক্র্যাটরা চাইছেন তদন্ত কাজ দ্রুত শেষ করতে। কারণ এই তদন্ত দ্রুত শেষ না হলে বিচার বিভাগ একটা চাপে পড়বে বলে মনে করেন ডেমোক্র্যাটরা।

আরো পড়ুন:

সান সু চিকে পদত্যাগ করতে বাধ্য করেছিল সেনাবাহিনী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments