spot_img
21 C
Dhaka

৯ই ফেব্রুয়ারি, ২০২৩ইং, ২৬শে মাঘ, ১৪২৯বাংলা

রাষ্ট্র তো কারখানা নয় যে মেরামত করবে বিএনপি: তথ্যমন্ত্রী

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: রাষ্ট্র তো কারখানা নয় যে তারা মেরামতের কথা বলবে, রাষ্ট্রীয় সংস্কারের কথা বলতে পারত বিএনপি। কিন্তু রাষ্ট্রীয় মেরামত বলা কী ঠিক হয়েছে? এমন প্রশ্ন করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার (২১ ডিসেম্বর) সচিবালয়ে সাংবাদিক দেশের সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

আসলেই যারা রাষ্ট্র মেরামতের কথা বলছেন তাদের মস্তিষ্কের মেরামত করা দরকার, বিএনপিরও মেরামত দরকার বলেও মন্তব্য করেন তিনি।

বিএনপি নির্বাচনে অংশ গ্রহণ করবে কি না এ নিয়ে তথ্যমন্ত্রী বলেন, নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখার স্বার্থেই বিএনপি আগামী নির্বাচনে অংশ নেবে।

তথ্যমন্ত্রী বলেন, গাজীপুরের কালিয়াকৈরে একজন বিএনপি নেতার মায়ের জানাজা পড়ার সময় আসামি হিসেবে ওই নেতার ডান্ডাবেড়ি খুলে দিলেই ভালো হতো। তবে এটি জেলপ্রশাসনের  বিষয়। এর আগে আসামি পালিয়ে যাওয়ার ঘটনা ঘটায় অধিক সতর্কতার জন্যই এটি করা হয়েছে।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) হাতকড়া আর ডান্ডাবেড়ি নিয়ে মায়ের জানাজা পড়িয়েছেন গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বোয়ালী ইউনিয়ন বিএনপির সভাপতি আলী আজম। মায়ের মৃত্যুসংবাদ পেয়ে মঙ্গলবার সকালে জেলা কারাগার থেকে প্যারোলে মুক্তি পেয়ে নিজ বাড়ি কালিয়াকৈরের পাবরিয়াচালা এলাকায় জানাজায় উপস্থিত হন তিনি।

আলী আজমের মা সাহেরা বেগম বার্ধক্যের কারণে গত রোববার বিকেলে মারা যান। তার বয়স হয়েছিল ৬৭ বছর। স্বজনরা জানান, শেষবার মাকে দেখতে ও মায়ের জানাজা নিজে পড়াতে আইনজীবীর মাধ্যমে সোমবার বিকেলে জেলা প্রশাসক বরাবর প্যারোলে মুক্তির আবেদন করেন আলী আজম। কিন্তু ওই দিন দাপ্তরিক কাজ শেষ না হওয়ায় মঙ্গলবার তিন ঘণ্টার জন্য প্যারোলে মুক্তি মেলে বিএনপির এ নেতার।

আলী আজমের ভাই আতাউর রহমান বলেন, জেলা প্রশাসক বরাবর আবেদন করলে তার ভাইকে প্যারোলে মুক্তি দেয়া হয়। জানাজা পড়ানোর সময় তার হাতকড়া ও ডান্ডাবেড়ি খুলে দিতে বলা হয়েছিল। কিন্তু পুলিশ খুলে দেয়নি।

জানাজার সময়ও আলী আজমের হাতকড়া ও ডান্ডাবেড়ি খুলে না দেয়ায় ক্ষোভ প্রকাশ করেন জানাজায় উপস্থিত লোকজন। এ অবস্থায় আলী আজমের একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে এলাকায় ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়।

এম/

আরো পড়ুন:

১৪১ ব্যক্তি-প্রতিষ্ঠান পাচ্ছে ট্যাক্স কার্ড

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ