spot_img
20 C
Dhaka

২৭শে জানুয়ারি, ২০২৩ইং, ১৩ই মাঘ, ১৪২৯বাংলা

রাষ্ট্রদূতদের সতর্ক থাকার নির্দেশ দিলেন পররাষ্ট্রমন্ত্রী

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: বাংলাদেশের বিরুদ্ধে নেতিবাচক প্রচারণার বিষয়ে রাষ্ট্রদূতদের আরও সতর্ক ও সচেতন থাকার নির্দেশ দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। একই সঙ্গে বাংলাদেশের প্রকৃত চিত্র তুলে ধরা এবং বিদেশি গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে যোগাযোগ বাড়ানোর ওপর জোর দিয়েছেন তিনি।

রবিবার (১ জানুয়ারি) বছরের প্রথম দিনে বাংলাদেশি রাষ্ট্রদূতদের সঙ্গে বৈঠক করেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম ও পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন। বৈঠকে বিভিন্ন অনুবিভাগের মহাপরিচালকরাও উপস্থিত ছিলেন।

সূত্র জানায়, বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে বাংলাদেশের বিরুদ্ধে নেতিবাচক প্রচারণা চালানোর একটি অপচেষ্টা চলছে এবং এ বিষয়ে সতর্ক ও সচেতন থাকার জন্য বলেছেন পররাষ্ট্রমন্ত্রী। এছাড়া দায়িত্ব পালনরত দেশে রাষ্ট্রদূতরা বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে সম্পর্ক বৃদ্ধি, মিশনে আমন্ত্রণ জানানোসহ তাদের সঙ্গে আরও যোগাযোগ বাড়ানোর পরামর্শ দিয়েছেন।

আরেকটি সূত্র জানায়, পররাষ্ট্র প্রতিমন্ত্রী বাণিজ্য বহুমুখীকরণ, বৈধ চ্যানেলে রেমিট্যান্স প্রবাহ, নতুন কর্মসংস্থান সৃষ্টি, বিনিয়োগ আকর্ষণসহ অন্যান্য অর্থনৈতিক বিষয়গুলোর ওপর জোর দেন।

এম এইচ/ আই. কে. জে/

আরও পড়ুন:

বিদ্যুৎ-গ্যাসের উৎপাদন খরচ ব্যবসায়ীদের দিতে হবে : প্রধানমন্ত্রী

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ