spot_img
19 C
Dhaka

৫ই ফেব্রুয়ারি, ২০২৩ইং, ২২শে মাঘ, ১৪২৯বাংলা

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ সমাচার

- Advertisement -

ডেস্ক রিপোর্ট, সুখবর ডটকম: রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন গত শুক্রবার তুলা শহরে সারাদেশ থেকে আগত প্রতিরক্ষা শিল্পের কর্মকর্তাদের সঙ্গে রাশিয়ান সামরিক বাহিনীকে অস্ত্র সরবরাহ সম্পর্কিত সমস্যা ও সমাধান এবং অস্ত্রের উন্নীতকরণ ইত্যাদি নিয়ে আলোচনা করেন।

বৈঠকের শুরুতে পুতিন জানান, সামরিক শিল্প কর্মকর্তাদের এখন মূল কর্তব্য হলো প্রয়োজনীয় অস্ত্র, সরঞ্জাম এবং যুদ্ধাস্ত্র দ্রুত সামরিক বাহিনির কাছে পৌঁছে দেওয়া।

তাছাড়া, সাম্প্রতিক যুদ্ধের অভিজ্ঞতার প্রেক্ষাপটে সরবরাহকৃত অস্ত্রগুলোকে আরো উন্নত করা যায় কি না সে চেষ্টা করতে হবে। যেকোনও ধরনের সমস্যা মোকাবেলার জন্য আগেভাগেই প্রস্তুতি নিয়ে রাখতে হবে।

বিশেষজ্ঞদের সামনে এগিয়ে এসে ক্ষতিগ্রস্ত যন্ত্রপাতি দ্রুত মেরামত এবং আবার চালু করার দিকটা নিশ্চিত করতে হবে। তাছাড়া যুদ্ধে এ যন্ত্রপাতিগুলোকে কিভাবে ব্যবহার করা যায় কিংবা এগুলোকে কিভাবে উন্নত করা যায় সেটাও দেখতে হবে।

ইউক্রেনে আক্রমণের শুরু থেকেই রাশিয়ান সৈন্যরা পর্যাপ্ত অস্ত্রের ঘাটতিতে ছিল। এখন শীত শেষ হওয়ার সাথে সাথে ইউক্রেনকে নতুনভাবে হামলা করার জন্য সৈন্যদের সাজাচ্ছে তারা।

চুভাশিয়া অঞ্চলে, প্রয়োজনীয় সরঞ্জাম কেনার জন্য অনেক পরিবার ধারদেনা করেছে। মধ্য রাশিয়ার তাম্বোভেতে, ৮ম শ্রেণির শিক্ষার্থীরা সৈন্যদেরকে মোজা দিতে চাঁদা সংগ্রহ করেছে।

কঠোর পরিবেশে পর্যাপ্ত পোশাক ও আশ্রয়হীন সৈন্যরা যেন অসুখে না ভুগে অনেকে তা নিয়ে চিন্তা করছে। আবার অনেকে সৈন্যদের হাতে যুদ্ধাস্ত্র, জরুরি পোশাক এমনকি ড্রোন ও তুলে দিচ্ছে।

আই. কে. জে/

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ