spot_img
31 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

১লা অক্টোবর, ২০২২ইং, ১৬ই আশ্বিন, ১৪২৯বাংলা

রানি এলিজাবেথের ব্যবহৃত টি–ব্যাগ কিনতে গুনতে হবে ১২ হাজার ডলার

- Advertisement -

আন্তর্জাতিক ডেস্ক, সুখবর বাংলা: ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পর তার ‘ব্যবহৃত’ টি-ব্যাগ বিক্রি হচ্ছে ১২ হাজার ডলারে যা বাংলাদেশি টাকায় ১১ লাখ ৩১ হাজার ৪৮৩ টাকা । রানির মৃত্যুর পর ইন্টারনেটে তার ৭০ বছরের শাসনামলকে স্মরণীয় করে রাখার জন্য বেশ কয়েকটি অদ্ভুত জিনিস বিক্রি করার চেষ্টা চলছে। এর মধ্যে টি-ব্যাগ একটি। এটি ১৯৯৮ সালে উইন্ডসর ক্যাসেল থেকে খোয়া যায় বলে জানা গেছে।

রানির ৭০ বছরের শাসনামলকে স্মরণ করার জন্য জনপ্রিয় ই-কমার্স ওয়েবসাইট ‘ইবে’তে তালিকাভুক্ত করা হয়েছে রানির ব্যবহৃত টি-ব্যাগ। ১৯৯৮ সালে উইন্ডসর ক্যাসেল থেকে ওই টি-ব্যাগটি পাচার হয়েছিল বলে দাবি করেছেন বিক্রেতা। যার দাম হাঁকা হয়েছে ১২ হাজার মার্কিন ডলার। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের ডেকাটার এলাকার ওই বিক্রেতা টি-ব্যাগটিকে ‘অত্যন্ত বিরল’ বলে উল্লেখ করেছেন।

বিক্রেতা টি-ব্যাগের বর্ণনায় লিখেছেন, ‘এটি সেই টি-ব্যাগ, যা আপনারা হয়তো ১৯৯৮ সালের শেষের দিকে সিএনএনে দেখেছেন। রানি দ্বিতীয় এলিজাবেথ এটি ব্যবহার করেছিলেন। নব্বইয়ের দশকে পোকামাকড় নির্মূলের কাজে নিয়োজিত এক ব্যক্তি উইন্ডসর ক্যাসেল থেকে এটি লুকিয়ে বাইরে নিয়ে এসেছিলেন। লন্ডনে তেলাপোকার উপদ্রব মোকাবিলায় মহামান্য রানিকে সহযোগিতা করতে ওই ব্যক্তিকে ডাকা হয়েছিল। ’

এখানেই ঘটনার শেষ নয়। ইনস্টিটিউট অব এক্সিলেন্স ইন সার্টিফিকেটস অব অথেনটিসিটি (আইইসিএ) থেকে দেওয়া একটি সনদের ছবিও প্রকাশ করা হয়েছে। সনদটির মাধ্যমে সত্যতা নিশ্চিত হয় যে টি-ব্যাগটি রানির ব্যবহৃত।

আইইসিএ থেকে দেওয়া একটি সনদ, যার মাধ্যমে সত্যতা নিশ্চিত হয় যে টি-ব্যাগটি রানির ব্যবহৃত। ওই সনদে লেখা আছে, নিঃসন্দেহে ওপরের কথাগুলো সম্পূর্ণ সত্য: এটি একটি টি-ব্যাগ, যা এক খণ্ড ইতিহাস ধারণ করছে! অমূল্য!

টি-ব্যাগই ছাড়াও ইবেতে আরো অনেক মজার জিনিসের তালিকা দেখা গেছে। এক বিক্রেতা মোমের তৈরি রানির একটি মূর্তিকে বিক্রির জন্য উঠিয়েছেন। যার দাম চাওয়া হয়েছে ১৫ হাজার ৯০০ ডলার। মূর্তিটির বৈশিষ্ট্য সম্পর্কে তিনি লিখেছেন, এর চুলগুলো সত্যিকারের মানুষের চুল, চোখের মণি এবং দাঁতগুলো রেসিন দিয়ে তৈরি।

এ ছাড়া রানির বার্বি ডলেরও প্রচুর চাহিদা রয়েছে। একেকটি বার্বি ডলের দাম ধরা হয়েছে এক হাজার ৩০০ মার্কিন ডলার। অন্যদিকে রানির হাতে স্বাক্ষরিত একটি অটোগ্রাফও ১১ হাজার ২৪৯ মার্কিন ডলারে বিক্রি হচ্ছে।

আরো পড়ুন:

চন্দ্রপৃষ্ঠে ভ্রমণের অনুভূতি পাওয়া যাবে দুবাইয়ে

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ