spot_img
33 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৫ই অক্টোবর, ২০২২ইং, ২০শে আশ্বিন, ১৪২৯বাংলা

রাজশাহী সিটির হটলাইনে কল করলেই মিলবে অক্সিজেন

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: প্রধানমন্ত্রী শেখ হাসিনার আর্থিক সহযোগিতায় করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের জন্য বিনামূল্যে অক্সিজেন সেবা কার্যক্রম চালু করেছে রাজশাহী সিটি কর্পোরেশন। ফোন পেলেই রোগীর বাড়িতে গিয়ে অক্সিজেন ও চিকিৎসা সেবা প্রদান করবেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। আজ বৃহস্পতিবার (১৭ জুন) দুপুরে এই অক্সিজেন সেবার আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

অনুষ্ঠানে মেয়র বলেন, এখন থেকে করোনায় আক্রান্ত হয়ে অক্সিজেন স্বল্পতায় অথবা শ্বাসকষ্টে ভুগছেন এমন ব্যক্তি ও তার স্বজনেরা রাজশাহী সিটি কর্পোরেশনের হটলাইন- ০১৭৫৮-৯০১৯০৩ নম্বরে কল করলেই তাৎক্ষণিক তার বাড়িতে অক্সিজেন নিয়ে পৌঁছে যাবেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। রোগীকে পরীক্ষা করে প্রয়োজন মতো দেওয়া হবে অক্সিজেন ও চিকিৎসা সেবা।

তিনি বলেন, ২৪ ঘন্টা চালু থাকবে এই সেবা। ১০০টি অক্সিজেন সিলিন্ডার নিয়ে চালু হলো মানবিক এই সেবা কার্যক্রম। আগামীতে বিনামূল্যে অক্সিজেন সেবায় যুক্ত হবে আরও সিলিন্ডার। শুধু তাই নয়, প্রয়োজন হলে আক্রান্ত ব্যক্তির খাবার ও ওষুধও সরবরাহ করবে সিটি কর্পোরেশন।

করোনায় আক্রান্ত ব্যক্তিদের জন্য অক্সিজেন অতি জরুরি প্রয়োজন। প্রচুর সংখ্যক মানুষ বাড়ি থেকে চিকিৎসা নিচ্ছেন। তাদেরও অক্সিজেন প্রয়োজন হচ্ছে। জীবন সংকটে মানুষের পাশে দাঁড়াতেই এই উদ্যোগ। আগামীতে এর পরিধি আরও বাড়ানো হবে বলে জানান মেয়র লিটন।

শুধু সিটি ও রাজশাহী জেলার মধ্যে এই সেবা সীমাবদ্ধ নয়, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ ও নাটোর জেলার মানুষের জন্য ৪০টি অক্সিজেন সিলিন্ডার বিতরণ করেন সিটি মেয়র।

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ