spot_img
25 C
Dhaka

৩১শে জানুয়ারি, ২০২৩ইং, ১৭ই মাঘ, ১৪২৯বাংলা

যৌন শোষণের অভিযোগে ৫৪ বছর পর মামলা করলেন ‘রোমিও-জুলিয়েট’

- Advertisement -

বিনোদন ডেস্ক, সুখবর ডটকম: ১৯৬৮ সালে মুক্তিপ্রাপ্ত অস্কার বিজয়ী চলচ্চিত্র ‘রোমিও এন্ড জুলিয়েট’-এর দুই প্রধান চরিত্র যৌন নির্যাতনের অভিযোগে বিখ্যাত প্রযোজনা সংস্থা প্যারামাউন্ট পিকচার্সের বিরুদ্ধে মামলা করেছেন৷ একটি নগ্ন দৃশ্যে জোরপূর্বক অভিনয় করানোর অভিযোগে এই মামলা করেন সিনেমাটির অভিনেতা লিওনার্ড হোয়াইটিং এবং অভিনেত্রী অলিভিয়া হাসি। যখন সিনেমাটি তৈরি করা হয়েছিল তখন তারা কিশোর বয়স্ক ছিলেন।

একটি নতুন আইনি মামলায় এই তারকা জুটি অভিযোগ করেছেন পরিচালক ফ্রাঙ্কো জেফিরেলি তাদের নগ্ন দৃশ্য করতে উৎসাহিত করেছিলেন। পরে তিনি আশ্বাস দিয়েছিলেন যে দৃশ্যটি কেটে দেওয়া হবে।

দীর্ঘ ৫৪ বছর পর এই জুটি যৌন শোষণ, যৌন হয়রানি এবং প্রতারণার অভিযোগে প্যারামাউন্টের বিরুদ্ধে আইনি আশ্রয়ের পথ বেছে নেন। মামলায় প্যারামাউন্ট স্টুডিওর বিরুদ্ধে দুই কিশোর-কিশোরীদের নগ্ন দৃশ্যে অভিনয়ের অভিযোগও আনা হয়েছে।

এই দুই তারকা প্রায় ৫০০ মিলিয়ন পাউন্ড (৪১৭ মিলিয়ন ডলার) ক্ষতিপূরণ চাইছেন। তাদের দাবি যে তারা সেই মুহূর্তে যে বাজে অভিজ্ঞতার সম্মুখীন হয়েছিলেন এবং সিনেমাটি মুক্তির পর থেকে যে আয় হয়েছে তার ভিত্তিতে এই ক্ষতিপূরণ দাবি করা হচ্ছে।

তারা আরো দাবি করেন, পরিচালক জেফিরেলি শুরুতে তাদের বলেছিলেন তারা বেডরুমের দৃশ্যে গাত্র বর্ণের (শরীরের সাথে মিলে যায় এমন) অন্তর্বাস পরবেন। কিন্তু শুটিংয়ের সকালে পরিচালক তাদের বলেন যে তারা শুধুমাত্র বডি মেক-আপ পরবেন! তিনি তাদের আশ্বাস দিয়েছিলেন যে ক্যামেরাটি এমনভাবে রাখা হবে যেন নগ্নতা প্রকাশ না হয়। সিনেমার মূল দৃশ্যের সময় হোয়াইটিংয়ের খালি নিতম্ব এবং হাসির খালি শরীরের উপরের অংশ সংক্ষিপ্তভাবে দেখানো হয়েছিল।

দুই তারকা আরো অভিযোগ করেন, পরিচালক জেফিরেলি তাদের বুঝিয়েছেন যে তাদের অবশ্যই নগ্ন দৃশ্যে অভিনয় করতে হবে। অথবা সিনেমাটি চলবে না এবং তাদের ক্যারিয়ার ক্ষতিগ্রস্ত হবে। অভিনেতারা তখন বিশ্বাস করে নেন, চাহিদা অনুযায়ী বডি মেকআপে নগ্ন হয়ে অভিনয় করা ছাড়া তাদের আর কোনো বিকল্প নেই। সিনেমাটিতে অভিনয়ের সময় হোয়াইটিংয়ের বয়স ছিল ১৬ বছর। এখন তার বয়স ৭২ বছর। অপরদিকে হাসির বয়স ছিল ১৫ বছর। এখন তার বয়স ৭১। অভিযুক্ত পরিচালক ফ্রাঙ্কো জেফিরেলি ২০১৯ সালে মারা গেছেন।

১৯৬৮ সালে মুক্তিপ্রাপ্ত ‘রোমিও এন্ড জুলিয়েট’ চলচ্চিত্রটি সেই সময়ে দারুণ সাফল্য অর্জন করে। এটি সেরা পরিচালক এবং সেরা ছবি সহ চারটি বিভাগে অস্কারের জন্য মনোনীত হয় এবং সেরা সিনেমাটোগ্রাফি এবং কস্টিউম ডিজাইনের জন্য দুটি অস্কার জিতে নেয়। সেই সময় প্রায় এক মিলিয়ন ডলার বাজেটে নির্মিত সিনেমাটি প্রায় ৩৯ মিলিয়ন ডলার আয় করে।

সূত্র: বিবিসি নিউজ

এম এইচ/ আইকেজে /

আরও পড়ুন:

যৌনতাকে সঙ্গী করেই ফেমাস তারকাদের তালিকায় নাম সানি লিওনের

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ