spot_img
32 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৬ই অক্টোবর, ২০২২ইং, ২১শে আশ্বিন, ১৪২৯বাংলা

যে কারণে সাকিবের বিষয়ে কঠিন সিদ্ধান্ত পাপনের

- Advertisement -

ক্রীড়া প্রতিবেদক, সুখবর বাংলা: বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিল না করলে দলেই জায়গা হবে না সাকিবের। এমন হুঁশিয়ারি দিয়ে রাখলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

এশিয়া কাপের দলে সাকিব থাকবেন নাকি বাদ পড়বেন? দেশের ক্রিকেট পাড়ায় জোরাল হচ্ছিল এমন প্রশ্ন। সাকিবের বিষয়ে সিদ্ধান্ত নিতে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ধানমন্ডির বেক্সিমকো কার্যালয়ে রুদ্ধদ্বার বৈঠকে বসেছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে।

বৈঠকের পর বেটউইনারের সঙ্গে সাকিবের চুক্তির বিষয়ে বোর্ড সভাপতি গণমাধ্যমকে বলেন, সাকিব ইস্যুতে দ্বিতীয় চিন্তা করার কোনো সুযোগ নেই। আমি প্রথম থেকেই বলে আসছি এ ব্যাপারে জিরো টলারেন্সে আমরা। যে যেভাবেই বিষয়টাকে ব্যাখ্যা করুক আমরা মেনে নেব না।মোহাম্মদ আশরাফুলের মতো ক্রিকেটারকেও একটা সময় বাদ দেয়া হয়েছে। এখানে আসলে কোনো সুযোগ নেই।

পাপন বলেন, তাকে (সাকিব) চিঠি দেয়া হয়েছে। গতকালকেই উত্তর দেয়ার কথা ছিল। তবে শুনেছি সে আজকের মধ্যে জানাবে। তারপর আমরা সিদ্ধান্ত নেব সে থাকবে কি থাকবে না।

সাকিব নিজের সিদ্ধান্ত থেকে শেষ পর্যন্ত সরে না আসলে কঠোর সিদ্ধান্ত নেবে বিসিবি এমন হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, কোনো রকম সম্পৃক্ত থাকার সুযোগ নেই (বেটউইনার নিউজের সঙ্গে)। পুরোপুরি বের হয়ে আসতে হবে। এটা না করলে ক্যাপ্টেন্সিতো দূরের কথা, দলেই থাকবে না সে। এ ব্যাপারে কোনো ছাড় নেই। এই সিদ্ধান্ত আগে থেকেই নেয়া আছে। পাপন আরও বলেন, যে ক্রিকেটারের বেটিংয়ের সঙ্গে সম্পৃক্ততা থাকবে, দলের সঙ্গে তার কোনো প্রকার সম্পর্ক থাকবে না।

জিম্বাবুয়ে সিরিজে ব্যর্থতা কিংবা এশিয়া কাপের স্কোয়াড সব ছাপিয়ে আলোচনায় এখন সাকিব আল হাসান। বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি করেই বিপাকে পড়েছেন তিনি। গণমাধ্যমের বরাতে জানা গেছে, নিজের সিদ্ধান্তে এখনো অটল সাকিব। অন্যদিকে, কঠোর অবস্থানে বিসিবিও। বোর্ডের তরফে সাকিবকে জানিয়ে দেয়া হয়েছে, বেটউইনারের সঙ্গে চুক্তি বাতিল না করলে এশিয়া কাপে খেলা হবে না তার।

এর আগেও অনেক প্রতিষ্ঠানের শুভেচ্ছাদূত হয়েছেন সাকিব। তবে এখন বিতর্কটা হচ্ছে মূলত অন্য কারণে। কারণ বেটউইনার নিউজ হচ্ছে বেটউইনার ডট কমের অঙ্গপ্রতিষ্ঠান, যা অনলাইনে জুয়া খেলার একটি প্ল্যাটফর্ম হিসেবে পরিচিত। সাকিবের চুক্তিটি একটি স্পোর্টস নিউজ পোর্টালের হলেও এর সম্পৃক্ততা রয়েছে স্পোর্টস বেটিং কোম্পানি বেটউইনারের সঙ্গে। এখানেই বিসিবির আপত্তি। বাংলাদেশের আইনে জুয়া নিষিদ্ধ। তাই এ জাতীয় প্রতিষ্ঠানের সঙ্গে সম্পৃক্ততা আছে, এমন কিছুর সঙ্গে চুক্তিবদ্ধ হওয়াকে নীতিবিরুদ্ধ মনে করছে বিসিবি।

আরো পড়ুন:

সেপ্টেম্বরে দুটি প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ জাতীয় দল

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ