spot_img
29 C
Dhaka

২৭শে নভেম্বর, ২০২২ইং, ১২ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

যে কারণে ঢাকা ও নারায়ণগঞ্জের একটি অংশে বন্ধ থাকবে গ্যাস

- Advertisement -

ডেস্ক রিপোর্ট, সুখবর বাংলা: সঞ্চালন লাইন মেরামতের জন্য ঢাকা ও নারায়ণগঞ্জের বড় একটি অংশে আগামীকাল রোববার থেকে টানা এক সপ্তাহ গ্যাস সরবরাহ বন্ধ থাকতে পারে। আজ শনিবার (৫ নভেম্বর) জরুরি বিজ্ঞপ্তিতে এই সতর্কবার্তা দিয়েছে বিতরণ সংস্থা তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জিটিসিএল কর্তৃক আগামীকাল রোববার থেকে ১২ নভেম্বর পর্যন্ত বাখরাবাদ-সিদ্ধিরগঞ্জে ৩০ ইঞ্চি ব্যাস ও ৬০ কি.মি. দীর্ঘ উচ্চচাপ বিশিষ্ট গ্যাস সঞ্চালন পাইপলাইনে ইন্টেলিজেন্ট পিগিং করা হবে। এতে এই সময়ের মধ্যে তিতাস গ্যাসের অধিভূক্ত ঢাকা মহানগরীর দক্ষিণ অংশের আংশিক এলাকা, জিঞ্জিরা, কেরানীগঞ্জ, মেঘনাঘাট, সোনারগাঁও, হরিপুর, নারায়ণগঞ্জ, ফতুল্লা ও মুন্সীগঞ্জ এলাকায় গ্যাস সরবরাহ বিঘ্ন ঘটবে। এছাড়া কিছু এলাকায় অল্প চাপ বিরাজ করতে পারে।

এ বিষয়ে নারায়ণগঞ্জ অঞ্চলের দায়িত্বে থাকা তিতাসের একজন প্রকৌশলী গণমাধ্যমকে বলেন, ‘দীর্ঘদিন রক্ষণাবেক্ষণ না করার কারণে জিটিসিএলের সঞ্চালন লাইনের ভেতরে অনেক স্থানে মরিচা ধরে গেছে। এর ফলে গ্যাসের চাপ কিছুটা হলেও কমে গেছে। পাইপের ভেতর থেকে মরিচা পরিষ্কার করার পরে গ্যাসের চাপ বাড়বে।’

এদিকে, গ্যাসের চাপ কম থাকার কারণে গত দুই মাস ধরেই ভোগান্তিতে পড়তে হচ্ছে ঢাকা, নারায়ণগঞ্জ ও গাজীপুরের মিল-কারখানাগুলোকে। এমন পরিস্থিতিতে নতুন করে গ্যাস সরবরাহ এক সপ্তাহের জন্য বন্ধ রাখার ঘোষণায় ক্ষোভ প্রকাশ করেছেন শিল্প মালিকরা।

ফতুল্লা অ্যাপারেল নামে একটি কারখানার ব্যবস্থাপক ফজলে শামীম এহসান সাংবাদিকদের বলেন, ‘এমনিতেই গত দু’মাস ধরে এসব এলাকায় গ্যাসের কোনো সরবরাহ নেই। গ্যাসের চাপ কম থাকায় ২৪ ঘণ্টার মধ্যে ৬ ঘণ্টাও কারখানা সচল রাখা যাচ্ছে না। গ্যাস সরবরাহ বন্ধ রেখে সঞ্চালন লাইন পরিষ্কার করার পর পরিস্থিতির উন্নতি হবে, এ ধরনের কোনো আশ্বাস আমরা পাইনি।’

এম/

আরো পড়ুন:

সড়কে কালো ধোঁয়া নির্গমনকারী বাসের বিরুদ্ধে ব্যবস্থা নেবে কে?

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ