Thursday, September 23, 2021
Thursday, September 23, 2021
danish
Home স্বাস্থ্য যেখানে পাওয়া যাবে করোনা সংক্রান্ত স্বাস্থ্য মন্ত্রণালয়ের গুরুত্বপূর্ণ তথ্য

যেখানে পাওয়া যাবে করোনা সংক্রান্ত স্বাস্থ্য মন্ত্রণালয়ের গুরুত্বপূর্ণ তথ্য

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: করোনা মহামারী প্রতিরোধ ও নিয়ন্ত্রণ কর্মসূচীর অংশ হিসেবে নিজেদের অধিনস্থ বিভিন্ন অধিদফতর ও প্রতিষ্ঠানের ওয়েবসাইটে নতুনত্ব এনেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। স্ব স্ব অধিদফতর ও প্রতিষ্ঠানের ওয়েবসাইটে প্রবেশ করলেই দেশের করোনা পরিস্থিতি, করোনা টিকা, করোনায় আক্রান্ত হলে কোথায়, কার সঙ্গে যোগাযোগ করতে হবে, চিকিৎসকদের তালিকা, করোনা সংক্রান্ত বিভিন্ন গাইডলাইনস, বিভাগীয়, জেলা ও উপজেলা পর্যায়ের স্বাস্থ্য কর্মকর্তাদের নাম ও যোগাযোগের মোবাইল/ফোন নম্বরসহ বিভিন্ন তথ্য সহজেই বের করা সম্ভব হচ্ছে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়:

www.mohfw.gov.bd সাইটে প্রবেশ করলে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীনস্থ অধিদফতর ও প্রতিষ্ঠান সম্পর্কে সম্যক ধারণা পাওয়া যাবে। প্রতিটি অধিদফর ও প্রতিষ্ঠানেই করোনা প্রতিরোধ ও নিয়ন্ত্রণ সম্পর্কে নানা নির্দেশনা ও সহযোগিতামূলক তথ্য পাওয়া যাবে। আরও পাওয়া যাবে কর্মকর্তাদের নাম ও যোগাযোগ নম্বর। সাইটে প্রবেশ করে বাম পার্শ্বে থাকা ‘কর্মকর্তাদের যোগাযোগ তথ্য’ অপশনে চাপ দিলেই বেরিয়ে আসবে মন্ত্রণালয়ের দু’টি গুরুত্বপূর্ণ অধিদফতর ‘স্বাস্থ্য সেবা বিভাগ’ ও ‘স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ’ এর যাবতীয় তথ্য।

স্বাস্থ্য অধিদফতর:

স্বাস্থ্য অধিদফতরের ওয়েবসাইট হলো ‘ www.dghs.gov.bd ’। এই সাইটে প্রবেশ করলে করোনা ভাইরাস পরিস্থিতি ছাড়াও দেশের স্বাস্থ্য ও চিকিৎসাসেবা সংক্রান্ত তথ্য পাওয়া যাবে। সাইটে প্রবেশ করে বাম পার্শ্বে তাকালেই যেসব বিষয় দেখা যাবে সেগুলোর মধ্যে রয়েছে –কোভিড ১৯ গাইডলাইনসমূহ, এডভান্স এনালিটিক্স, কো-অর্ডিনেন্স ও সাপোর্ট সেন্টার, যোগাযোগ তথ্য, গাইনি কনসালটেন্টগণের তালিকা, হেলথ মিডিয়া মনিটরিংসহ আরো অনেক বিষয়।

সুরক্ষা:

www.surokkha.gov.bd ওয়েবসাইটে প্রবেশ করলে করোনা ভাইরাস টিকা সংক্রান্ত নানা তথ্য পাওয়া যাবে। সেগুলোর মধ্যে রয়েছে – করোনা টিকার জন্য নিবন্ধন, নিবন্ধন স্ট্যাটাস, টিকা কার্ড সংগ্রহ, টিকা সনদ সংগ্রহ, টিকা সনদ যাচাই ও সচরাচর জিজ্ঞাসা ইত্যাদি বিষয়।

পরিবার পরিকল্পনা অধিদফতর:

এই অধিদফতরের ওয়েবসাইট হলো – www.dgfp.gov.bd । এই সাইটে প্রবেশ করলে করোনা ভাইরাস সংক্রান্ত বিশেষ করে মা ও শিশু স্বাস্থ্যসেবার নানা পরামর্শ পাওয়া যাবে। এছাড়া এখানে রয়েছে অধিদফতরের সকল বিভাগীয়, জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তাদের নাম ও যোগাযোগ নম্বর।  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments