spot_img
29 C
Dhaka

২৭শে নভেম্বর, ২০২২ইং, ১২ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

সর্বশেষ

যুক্তরাষ্ট্রে ভোট গণনা চলাকালে সবাইকে ধৈর্য্য ধরার আহ্বান নির্বাচন কর্মকর্তাদের

- Advertisement -

ডেস্ক রিপোর্ট, সুখবর বাংলা: পশ্চিমা রাজ্যগুলোতে চলমান ভোট গণনার সময়ে ধৈর্য্য ধরতে এবং যেকোনো ধরনের ষড়যন্ত্রের চিন্তাভাবনা না করতে সবাইকে আহ্বান জানিয়েছেন নির্বাচন কর্মকর্তারা।

গত বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত, আরিজোনায় ৫৪০,০০০ টি এবং নেভাডা রাজ্যে ৯৫,০০০ ভোট গণনা বাকি রয়েছে বলে ধারণা করা হচ্ছে। এদিকে ক্যালিফোর্নিয়ায় ভোট গণনা করতে এক সপ্তাহের মতো সময় লাগতে পারে।

তবে জিওপি জো বাইডেনের বিপরীতে এ নির্বাচনে উপকৃত হওয়ার আশা করছে। তবে রিপাবলিকানরা অনেক প্রদেশে নির্বাচনে হেরে গিয়ে নির্বাচনী ফলাফল অস্বীকার এবং রাজনৈতিক ষড়যন্ত্রের যোগসাজশ আছে বলে অভিযোগ করেছে।

বিশেষ করে পেনসিলভানিয়ায় ডেমোক্র্যাটের জয়ে রিপাবলিকানরা সন্দেহপোষণ করেছে, কারণ তাদের মতে জো বাইডেন এতোটা জনপ্রিয় কোন নেতা হতে পারেন নি।

পেনসিলভেনিয়ায় ডেমোক্র্যাটদের জয়ের পর ডেমোক্র্যাট এবং রিপাবলিকানদের মধ্যকার প্রতিযোগিতা আরো বেগ পেয়েছে। আবার আরিজোনা এবং নেভাডা প্রদেশে যতটুকু ভোট গণনা করা হয়েছে তার মধ্যেও ডেমোক্রেটিকরাই এগিয়ে আছে।

যদিও এতকিছুর পরেও বাইডেনকে তার নীতি, প্রশাসন এবং তার ছেলে হান্টার বাইডেনের ব্যবসায়িক লেনদেনের ব্যাপারে হাউস তদন্তের মুখোমুখি এবং প্রয়োজনে শাস্তির মুখোমুখি হতে হবে বলে ধারণা করা হচ্ছে।

তিনি ট্রাম্পের প্রত্যাবর্তনের আশংকায় রয়েছেন। গত বৃহস্পতিবার তিনি মিশর ও এশিয়া সফরে রওয়ানা হয়েছেন।

আরিজোনা ও নেভাডায় ভোট গণনায় বিলম্বের কারণে গণনায় কারচুপি হওয়ার আশংকা করছেন রিপাবলিকানরা। আরিজোনায় জিওপি মনোনীত প্রার্থী কারি লেক একটি টক শো তে জানান, তিনি নিশ্চিত যে নির্বাচনে তিনিই জয়ী হতে যাচ্ছেন। তিনি ভোট গণনায় বিলম্বের জন্য নির্বাচনী প্রতিনিধিদের দায়ী করেন।

২০২০ সালে ট্রাম্প যখন নির্বাচনী ফলাফল মেনে নিতে অস্বীকার জানান, লেক তখন তার সমর্থনে এগিয়ে আসেন। কিন্তু এইবার তিনি নিজেই ডেমোক্র‍্যাট কেটি হবসের বিরুদ্ধে নির্বাচনী লড়াইয়ে দাঁড়িয়েছেন।

অন্যদিকে মেরিকোপা কাউন্টি বোর্ড অফ সুপারভাইজার চেয়ারম্যান বিল গেটস, লেকের এমন মন্তব্যকে আপত্তিকর বলে অভিহিত করেছেন।

তিনি এ ব্যাপারে বলেন যে, “নির্বাচনী কর্মকর্তারা দিনের ১৪-১৮ ঘন্টা সময় ভোট গণনায় ব্যয় করছেন। তাই তাদেরকে ভোট গণনায় বিলম্বের জন্য দায়ী করা একদম উচিত নয়। এসব দোষারোপ না করে আমাদের বরং আরো ধৈর্য্যশীল হওয়া উচিত এবং যা ই ফলাফল হোক না কেন সে ফলাফলকে সমর্থন করা উচিত।”

তিনি আরো জানান, ম্যারিকোপা প্রদেশ প্রতি সন্ধ্যায় ৬২,০০০ ব্যালটের ফলাফল প্রকাশ করার সিদ্ধান্ত নিয়েছে।

ভোট গণনার ক্ষেত্রে, নির্বাচনী কর্মকর্তা জো গ্লোরিয়া বলেন, “ব্যালট দ্রুত গণনার জন্য আমরা যথাসম্ভব চেষ্টা করছি। তবে আপনারা মানুন কিংবা না মানুন এর চেয়ে দ্রুত ভোট গণনা করার ক্ষমতা আমাদের নেই।”

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ