spot_img
23 C
Dhaka

২৮শে জানুয়ারি, ২০২৩ইং, ১৪ই মাঘ, ১৪২৯বাংলা

যুক্তরাষ্ট্রে ওয়াসার এমডির ১৪ বাড়ি : তদন্তের নির্দেশ দিলেন হাইকোর্ট

- Advertisement -

ডেস্ক নিউজ, সুখবর ডটকম: ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী তাকসিম এ খানের যুক্তরাষ্ট্রে থাকা ১৪টি বাড়িসহ বিপুল পরিমাণ সম্পদের তথ্য উঠে এসেছে একটি বাংলা দৈনিকের প্রতিবেদনে। এর পরিপ্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশনকে আগামী ১৫ দিনের মধ্যে এ বিষয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

তাকসিমের বিরুদ্ধে দুদকের কাছে আগে থেকেই পৃথক তিনটি তদন্ত বিচারাধীন। দুদক চেয়ারম্যান মোহাম্মদ মঈনুদ্দিন আবদুল্লাহ বলেন, ‘চলমান তদন্তে নতুন অভিযোগ যোগ করা হবে। আলাদা কোনো তদন্ত শুরু করার প্রয়োজন নেই। যুক্তরাষ্ট্রে তার সম্পদের বিষয়ে জানতে আমরা বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটকে (বিএফআইইউ) চিঠি দেব।’

২০০৯ সালে ঢাকা ওয়াসার এমডি হিসেবে নিয়োগ পান প্রকৌশলী তাকসিম এ খান। এরপর ধাপে ধাপে সময় বাড়িয়ে তিনি এখনো বহাল তবিয়তে রয়েছেন। বিভিন্ন সময় তার দুর্নীতির বিরুদ্ধে গণমাধ্যমে প্রতিবেদন হলেও সেটা খুব একটা আমলে নেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

ঘুষ লেনদেন, প্রকল্প ব্যয় বাড়ানো, ঠিকাদার নিয়োগে সিন্ডিকেট, পদ সৃষ্টি করে পছন্দের লোককে চুক্তিভিত্তিক নিয়োগ, অপছন্দের লোককে ওএসডি করাসহ বিস্তর অভিযোগ রয়েছে ওয়াসার এমডির বিরুদ্ধে। কিন্তু তারপরও প্রথম নিয়োগের পর থেকে মোট ৬ বার তার মেয়াদ বাড়ানো হয়েছে।

এম/ আই. কে. জে/

আরো পড়ুন:

ওয়াসার এমডি তাকসিমের যুক্তরাষ্ট্রে ১৪টি বাড়ি!

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ