Thursday, January 20, 2022
Thursday, January 20, 2022
Homeভিনদেশযুক্তরাষ্ট্রে কোভিডে মৃত্যু বাড়লেও, ওমিক্রন দায়ী নয়: সিডিসি

যুক্তরাষ্ট্রে কোভিডে মৃত্যু বাড়লেও, ওমিক্রন দায়ী নয়: সিডিসি

danish

ডেস্ক প্রতিবেদন, সুখবর বাংলা: যুক্তরাষ্ট্রে গত এক সপ্তাহের ব্যবধানে কোভিড-১৯ রোগী হাসপাতালে ভর্তি বেড়েছে ৩৩ শতাংশ। আর মৃত্যু বেড়েছে প্রায় ৪০ শতাংশ। বুধবার দেশটির সেন্টার ফর ডিজেস কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) প্রধান রোচেলে ওয়ালেনস্কি এই তথ্য জানিয়েছেন।

রোচেলে ওয়ালেনস্কি সাংবাদিকদের বলেন, আমরা হয়তো ওমিক্রনে মৃত্যু দেখতে পারি। কিন্তু আমরা এখন যে মৃত্যুগুলো দেখছি, ধারণা করছি সেগুলো ডেল্টার কারণেই হচ্ছে। এসময় তিনি জানান, কোভিডে মৃত্যুর মোট সংখ্যায় ওমিক্রন কিরকম প্রভাব ফেলে তা বুঝতে সময় লাগবে। খবর রয়টার্সের।

তিনি বলেন, কোভিডে মৃত্যুর সাম্প্রতিক ঊর্ধ্বগতি সম্ভবত ডেল্টা ধরনের কারণে। ডিসেম্বরের শেষ দিক থেকে ওমিক্রন ধরনটি দেশে দাপট দেখানোর আগে ডেল্টাই এখানে আধিপত্য দেখিয়েছিল।

সাংবাদিকদের রোচেলে ওয়ালেনস্কি আরও বলেন, যুক্তরাষ্ট্রে ওমিক্রনের প্রভাবে কোভিড সংক্রমণ দ্রুত ছড়িয়ে পড়ছে এবং সংক্রমণের এই ঊর্ধ্বগতি নতুন ওই ধরনের কারণেই। বর্র্তমানে দেশের প্রায় ৯০ শতাংশ সংক্রমণ ওমিক্রনের। ধারণা করা হচ্ছে সামনের সপ্তাহে সংক্রমণ চূড়ায় পৌঁছাবে।

যুক্তরাষ্ট্রে ডিসেম্বরের শেষের দিক থেকে ওমিক্রন ডেল্টার জায়গা দখল করলে হাসপাতালে ভর্তি বাড়তে থাকে। যদিও বিশেষজ্ঞরা বলেছেন, ওমিক্রন পূর্বের ধরনগুলর চেয়ে কম প্রাণঘাতি।

আরো পড়ুন:

ওমিক্রন দ্রুত ছড়াচ্ছে, সতর্ক থাকুন: প্রধানমন্ত্রী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments