spot_img
23 C
Dhaka

২৮শে জানুয়ারি, ২০২৩ইং, ১৪ই মাঘ, ১৪২৯বাংলা

যুক্তরাষ্ট্রের সঙ্গে বিভেদ তৈরিতে উসকানি দিচ্ছে বিএনপি : ওবায়দুল কাদের

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, যুক্তরাষ্ট্রের সঙ্গে বিভেদ তৈরিতে উসকানি দিচ্ছে বিএনপি। মহান বিজয় দিবস উপলক্ষে শনিবার (১৭ ডিসেম্বর) ঢাকায় আওয়ামী লীগ আয়োজিত শোভাযাত্রার আগে সংক্ষিপ্ত সমাবেশে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘আজকে দেশে আমেরিকান দূতাবাসের সঙ্গে টানাপোড়েন হলে কূটনৈতিক পদ্ধতিতে তাদের সঙ্গে আমরা ফয়সালা করব। আমাদের বন্ধু রাষ্ট্র যুক্তরাষ্ট্রের সঙ্গে বিভেদ তৈরিতে উসকানি দিচ্ছে বিএনপি। আমি যুক্তরাষ্ট্রসহ সব দূতাবাসকে আশ্বস্ত করছি, কূটনীতিকদের জন্য নিরাপত্তার কোনো অভাব বাংলাদেশে নেই। সবাই নিরাপদে থাকবেন।’

তিনি বলেন, বিএনপির ১০ ডিসেম্বর হুঙ্কারের পতন হয়েছে। রাজনৈতিকভাবে ব্যর্থ হয়ে তারা দেশবিরোধী ষড়যন্ত্রে নেমেছে। অপচেষ্টা করেও বিএনপি কূটনৈতিক সম্পর্ক নষ্ট করতে পারবে না।

বিএনপিকে উদ্দেশ করে আওয়ামী লীগের এ নেতা আরও বলেন, তারা সরকারকে লালকার্ড দেখানোর কর্মসূচিতে ব্যর্থ হয়েছে, আজকে কোনো বিষয়ে যদি টানাপোড়েন হয় তার বিচার চাইবে যুক্তরাষ্ট্র। তাদের সঙ্গে আমাদের কথা হবে, আপনারা কে? যুক্তরাষ্ট্র কিছুই বলে না। অথচ বিএনপি আগবাড়িয়ে পুরোনো কথা বলছে। আগেও অশ্ব ডিম্ব পেড়েছে, ৩০ তারিখেও ঘোড়ার ডিম পাড়বে। যদি তারা সফল হয় ঘোড়া সেদিন ডিম পাড়বে।

উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন, ‘প্রিয় ভাই-বোনেরা, খেলা হবে। ডিসেম্বরে খেলা হবে, নির্বাচনে খেলা হবে, আন্দোলনে খেলা হবে। যারা খুন করেছে, তাদের বিরুদ্ধে খেলা হবে। একাত্তরের খুনিদের বিরুদ্ধে, পঁচাত্তরের খুনিদের বিরুদ্ধে খেলা হবে। সাম্প্রদায়িক শক্তিকে রুখতে হবে। তার জন্য প্রস্তুত হতে হবে।’

‘আমাদের ডিজিটাল বাংলাদেশ হয়েছে, এবার আমরা গড়ব স্মার্ট বাংলাদেশ’, যোগ করেন তিনি।

বেলা পৌনে ২টার দিকে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান সংলগ্ন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে থেকে এ সমাবেশের আনুষ্ঠানিক সূচনা করেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান। শোভাযাত্রাটি শাহবাগ, এলিফ্যান্ট রোড, সায়েন্স ল্যাব, কলাবাগান, মিরপুর রোড হয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত ধানমন্ডি ৩২ নম্বরের ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

ঢাকঢোল নিয়ে বর্ণাঢ্য সাজের মিছিলে ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর-দক্ষিণসহ সহযোগী সংগঠনের সবর্স্তরের নেতাকর্মীরা অংশ নেন।

রাজধানীতে এই শোভাযাত্রার আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগ। শোভাযাত্রায় প্রধান অতিথি হিসেবে ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রাজধানীর পাশাপাশি সারা দেশে একযোগে এ ‘বিজয় শোভাযাত্রা’ কর্মসূচির আয়োজন করে আওয়ামী লীগ।

এম/ আই.কে.জে

আরো পড়ুন:

জঙ্গি সংগঠনে জামায়াত আমিরের অর্থায়ন রয়েছে: ডিএমপি কমিশনার

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ