spot_img
20 C
Dhaka

২৯শে জানুয়ারি, ২০২৩ইং, ১৫ই মাঘ, ১৪২৯বাংলা

যারা উন্নয়ন চোখে দেখে না তারা ‘প্রতিবন্ধী বুদ্ধিজীবী’ : প্রধানমন্ত্রী

- Advertisement -

ডেস্ক রিপোর্ট, সুখবর ডটকম: যেসব বুদ্ধিজীবী দেশের উন্নয়ন চোখে দেখেন না, তারা ‘প্রতিবন্ধী বুদ্ধিজীবী’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, যাদের চোখ আছে, তারা উন্নয়ন দেখবেন। কিছু প্রতিবন্ধী বুদ্ধিজীবী কোনো উন্নয়ন দেখেন না। যারা উন্নয়ন চোখে দেখেন না, তারা প্রতিবন্ধী বুদ্ধিজীবী। তারা যে কোনোভাবে আওয়ামী লীগ সরকারকে হটাতে চান। গণতান্ত্রিক ধারায় দেশ চললে তারা হতাশ হন।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সন্ধ্যায় গণভবনে দলের কার্যনির্বাহী সংসদের বৈঠকের শুরুতে স্বাগত বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ২০০৮ সালে নির্বাচন নিয়ে কারও কোনো অভিযোগ ছিল না। সেসময় বিএনপির সব পছন্দের লোকই ক্ষমতায় থাকার পরও যে দল ৩১টি আসন পায়, সেই দল জনগণের ভোটে ক্ষমতায় আসবে- এটা বিএনপির নেতারা কীভাবে মনে করেন?’

তিনি আরও বলেন, যে দলের নেতারা বিদেশে টাকা পাচারের জন্য শাস্তি পাওয়া, গ্রেনেড হামলায় শাস্তি পাওয়া, তারাই আবার টাকা পাচার নিয়ে কথা বলে বেড়ান। যে দলের নেতারা গ্রেনেড হামলায় সাজাপ্রাপ্ত, দশ ট্রাক অস্ত্র চোরাচালান, মানিলন্ডারিংয়ের সঙ্গে জড়িত, জনগণের ভোটে সেই দল ক্ষমতায় যাবে- এ স্বপ্ন তারা কীভাবে দেখে।

আওয়ামী লীগ সভাপতি বলেন, মুচলেকা দিয়ে দেশ ছেড়ে এখন বিদেশে বসে দেশের বিরুদ্ধে চক্রান্ত করা আর পাচার করা টাকায় দেশের বিরুদ্ধে বদনাম করা তার (তারেক রহমান) কাজ। দেশের যে টাকা পাচার করে নিয়ে গেছে, এখন সেই টাকা দিয়ে বিদেশে বসে দেশের বদনাম করতে ব্যবহার করছে। বিদেশে বসে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

২২তম জাতীয় সম্মেলনের আগে বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে শেষবারের মতো দলের কার্যনির্বাহী সংসদের বৈঠকে বসে আওয়ামী লীগ। দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে এ বৈঠক হয়। সভায় সভাপতিত্ব করেন দলীয়প্রধান শেখ হাসিনা।

আইকেজে /

 

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ