spot_img
32 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৬ই অক্টোবর, ২০২২ইং, ২১শে আশ্বিন, ১৪২৯বাংলা

যানজটে আটকে পড়ায় ৩ কিমি দৌড়ে রোগীর অস্ত্রোপচার করলেন চিকিৎসক

- Advertisement -

আন্তর্জাতিক ডেস্ক, সুখবর বাংলা: হাসপাতালে অস্ত্রোপচারের জন্য অপেক্ষায় রয়েছেন গুরুতর রোগী। কিন্তু রাস্তায় ভয়ংকর যানজটে আটকা পড়েছেন তার সার্জন। জট ছাড়ানোর অপেক্ষা করলে কোনোভাবেই সময়মতো হাসপাতালে পৌঁছাতে পারবেন না বুঝতে পারেন ওই চিকিৎসক। তাই দ্বিতীয়বার না ভেবেই গাড়ি থেকে নেমে দৌড় শুরু করেন। এভাবে তিন কিলোমিটার ছুটতে ছটতে হাসপাতালে পৌঁছে দ্রুত অস্ত্রোপচারে হাত দেন তিনি।

সম্প্রতি এমন প্রশংসনীয় কাজ করে আলোচনায় এসেছেন ভারতের এক চিকিৎসক। নাম ডা. গোবিন্দ নন্দকুমার। বেঙ্গালুরুর মণিপাল হাসপাতালের গ্যাস্ট্রোএন্টারোলজি সার্জন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে জানা যায়, গত ৩০ আগস্ট এক রোগীর জরুরি ভিত্তিতে ল্যাপারোস্কোপিক গলব্লাডার সার্জারির দরকার ছিল। এটি করতে যাওয়ার পথে সারজাপুর-মারাথাল্লি সড়কে যানজটে আটকা পড়েন ডা. গোবিন্দ।

তিনি বুঝতে পারেন, অস্ত্রোপচারে দেরি হলে অপেক্ষমান রোগীর বিপদ হতে পারে। এ কারণে গাড়ি থেকে নেমে দৌড় শুরু করেন। নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে এর একটি ভিডিও ক্লিপ শেয়ারও করেছেন তিনি।

ওই চিকিৎসক বলেন, আমি প্রতিদিন সেন্ট্রাল বেঙ্গালুরু থেকে সারজাপুরের মণিপাল হাসপাতালে যাতায়াত করি। ওইদিনও অস্ত্রোপচারের জন্য ঠিক সময়েই বাড়ি থেকে বের হয়েছিলাম। হাসপাতালে আমার দল প্রস্তুত ছিল, আমি পৌঁছানোর সঙ্গে সঙ্গেই অস্ত্রোপচার শুরু হতো। এ অবস্থায় প্রচণ্ড যানজট দেখে আমি ড্রাইভারের কাছে গাড়ি রেখে যাওয়ার সিদ্ধান্ত নিলাম এবং দ্বিতীয়বার না ভেবেই হাসপাতালের দিকে ছুটতে শুরু করলাম।

ডা. গোবিন্দের দলটি রোগীকে অ্যানাস্থেসিয়া দিতে প্রস্তুত ছিল। তিনি অপারেশন থিয়েটারে পৌঁছানোর সঙ্গে সঙ্গে তারা কাজ শুরু করে দেন। চিকিৎসকও দেরি না করে পোশাক বদলে অস্ত্রোপচারে হাত দেন।

সেদিন ওই রোগীর অস্ত্রোপচার সফল হয়েছিল। তিনি এরই মধ্যে সুস্থ হয়ে বাড়িতে ফিরে গেছেন।

আরো পড়ুন:

বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের ‘পানিবিহীন টয়লেট’ আবিষ্কার, মলকে পুড়িয়ে ছাই করে

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ