spot_img
25 C
Dhaka

২৭শে নভেম্বর, ২০২২ইং, ১২ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

মোবাইল অ্যাপের মাধ্যমে অশ্লীলতা প্রচারের জন্য বাংলাদেশে চীনা নাগরিকের বিরুদ্ধে মামলা

- Advertisement -

ডেস্ক নিউজ, সুখবর বাংলা: স্থানীয় মিডিয়ার তথ্য অনুসারে, মোবাইল অ্যাপের মাধ্যমে অশ্লীলতার প্রচার করে বাংলাদেশে অবৈধভাবে লাখ লাখ টাকা উপার্জন করার জন্য পাঁচজনের মধ্যে একজন চীনা নাগরিকের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

লাইভ স্ট্রিমিং প্ল্যাটফর্ম বিগো বাংলার ব্যবস্থাপনা পরিচালক একজন চীনা নাগরিক। তিনি জনগণের কাছ থেকে মোট ১.০৮ বিলিয়ন টাকা অবৈধভাবে আয় করেছেন বলে অভিযোগ উঠেছে বলে জানিয়েছে সিআইডি।

চীনের নাগরিক ইয়াও জি-সহ পাঁচজনের নামে প্রিভেনশন অফ মানি লন্ডারিং আইনে মামলা দায়ের করা হয়েছে। ইয়াওর বিরুদ্ধে বাংলাদেশ থেকে বিদেশে ৭৯ কোটি টাকা পাচারের অভিযোগ রয়েছে।

মামলা দায়েরকারী সিআইডির উপ-পরিদর্শক (এসআই) সোহেল রানা জানান যে তিনি এক বছরেরও বেশি সময় ধরে বিগো লাইভের বিরুদ্ধে অর্থ পাচারের অভিযোগগুলি খতিয়ে দেখছিলেন। প্রয়োজনীয় আলামত সংগ্রহের পর ২৫ সেপ্টেম্বর বিগো কর্মকর্তার বিরুদ্ধে মামলা করেন তিনি।

মামলায় ব্যবস্থাপনা পরিচালক ছাড়াও বিগো বাংলার কর্মী নাজমুল হক, আরিফ হোসেন ও মনসুন হোল্ডিং নামের একটি কোম্পানিকে বিবাদী করা হয়েছে।

এদিকে, ভারতে চালিত চীনা মোবাইল উৎপাদনকারী সংস্থাগুলিও সরকারী স্ক্যানারের আওতায় রয়েছে। জুলাইয়ের শুরুতে, ইডি কথিতভাবে ভিভোর ভারতের সাথে যুক্ত প্রায় ১১৯ টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট ব্লক করে যেগুলি কয়েকশ কোটি টাকা পাচার করেছিল।

ভারত সরকার তিনটি প্রধান চীনা মোবাইল কোম্পানি – ওপ্পো, ভিভো ইন্ডিয়া এবং শাওমি- এর কর ফাঁকির অভিযোগের মামলাগুলি খতিয়ে দেখছে এবং তাদের বিরুদ্ধে যথাক্রমে আইনি নোটিশ জারি করাও হয়েছে৷ সরকার আয়কর ফাঁকি এবং শুল্ক লঙ্ঘন থেকে জালিয়াতি এবং অর্থ পাচারের অভিযোগে এই সংস্থাগুলির বিরুদ্ধে মামলা দায়ের করেছে।

কেকে/ওআ

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ