spot_img
31 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

১লা অক্টোবর, ২০২২ইং, ১৬ই আশ্বিন, ১৪২৯বাংলা

নারায়ণগ‌ঞ্জের মেয়ে মেরিনা লন্ড‌নের অ্যাসেম্বলি মেম্বার নির্বাচিত

- Advertisement -

ডেস্ক রিপোর্ট, সুখবর ডটকম: বাংলাদেশের নারায়ণগঞ্জের মেয়ে মেরিনা মাসুমা আহমেদ যুক্তরাজ্যের লেবার পার্টি থেকে লন্ডন অ্যাসেম্বলি মেম্বার নির্বাচিত হ‌য়ে‌ছেন। শুক্রবার (৮ মে) বিকেলে সাউথওয়াক ও লামব‌্যাথ এলাকার এই ফল ঘোষণা করা হয়‌। “মেরিনা প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত নারী যিনি অ্যাসেম্বলি মেম্বার নির্বাচিত হলেন।”

“বাংলাদেশে জন্মগ্রহণ করা মেরিনা ৬ মাস বয়সে বাবার সাথে যুক্তরাজ্যে স্থায়ী হয়েছেন। তিনি লেবার পার্টির রাজনীতির সাথে যুক্ত রয়েছেন প্রায় ৩০ বছর।”

নির্বাচিত হওয়ার পর এক টুইট বার্তায় কৃতজ্ঞতা প্রকাশ করে মেরিনা জানান, “তাকে নির্বাচিত করায় তিনি আনন্দিত ও সম্মানিত।”

দুই সন্তা‌নের জননী মে‌রিনা লন্ড‌নের ব্রমলি কাউন্সিলের কাউ‌ন্সিলর। তার স্বামী পাবনার সন্তান ডা. ইমরুল কায়েস স্থানীয় জি‌পি (জেনারেল প্র্যাক‌টিশনার)। তার বড় মেয়ে রেবেকা বিশ্ব‌বিদ্যালয়ে আর ছোট মেয়ে এলিজা হাইস্কু‌লে অধ্যয়নরত।

সাউথওয়ার্ক ও ল্যামবেথ এলাকা থেকে অ্যাসেম্বলি মেম্বার নির্বাচিত হওয়া মেরিনা এর আগে লেবারপার্টির হয়ে এমপি নির্বাচন করেছেন।

মেরিনা জানান,‌ “তার বাবা মারা গে‌ছেন, মা মমতাজ বেগম ঢাকায় বসবাস করেন। মেরিনার চার ভাই ব্রিটেনে উচ্চ‌শিক্ষা শেষে সেখানেই কর্ম‌রত আছেন।”

নিজের সম্পর্কে তিনি ব‌লেন, “বাংলাদেশের সুবিধাবঞ্চিত মানুষের জন্য কাজ করেছি। পথশিশুদের শিক্ষা, স্বাস্থ্য, খাদ্য ও ক্ষমতায়নের পেছনে অবদান রাখার চেষ্টা করেছি। সেভ দ্য চিলড্রেনের অর্থায়নে একটি উন্নয়ন-সহযোগী সংস্থায় কাজ ক‌রে‌ছি।”

প্রসঙ্গত, ব্রিটেনে ১৪৩টি স্থানীয় কাউন্সিল নির্বাচনের মধ্যে ৮২টির ফলাফল ঘোষণা করা হয়েছে। সর্বশেষ ফলাফল অনুযায়ী কনসারভেটিভ পার্টি থেকে ১৩২৫ জন ও লেবার পার্টি থেকে ৮৪২ জন কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ