spot_img
32 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৬ই অক্টোবর, ২০২২ইং, ২১শে আশ্বিন, ১৪২৯বাংলা

মেসির রেকর্ড, নেইমার-এমবাপের গোলে পিএসজির দুর্দান্ত জয়

- Advertisement -

ক্রীড়া ডেস্ক, সুখবর বাংলা: চ্যাম্পিয়নস লিগে পিএসজির বিপক্ষে ম্যাচটাকে ইসরায়েলের দল মাকাবি হাইফা দেখছিল তাদের ইতিহাসেরই সবচেয়ে বড় ম্যাচ হিসেবে। মেসি-নেইমারদের বিপক্ষে প্রথমে এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত ৩-১ গোলে হেরে যায় ইসরাইলের দল মাকাবি হাইফা। তবে দারুণ ফুটবল উপহার দিয়েছে এই ম্যাচে এক গোল করে দুটি রেকর্ড গড়েছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। এছাড়া গোল পেয়েছেন নেইমার ও এমবাপেও।

লিওনেল মেসি, নেইমার, কিলিয়ান এমবাপেদের মতো সময়ের সেরা খেলোয়াড়রা ছিলেন বিপক্ষ দলে! সেই ম্যাচেই কি-না পিএসজিকে থমকে দিয়ে এগিয়ে গিয়েছিল স্বাগতিকরা। খেলা শুরুর ২৪ মিনিটেই এগিয়ে যায় স্বাগতিক ম্যাকাবি হাইফ। মাঝমাঠে পিএসজি বল হারালে হাইফের উইঙ্গার ডান প্রান্ত দিয়ে এগিয়ে নিয়ে ক্রস বাড়ান পিএসজি বক্সে। সেখানে থাকা তিয়ারন চেরি ভলিতে বল পাঠান জালে। এতে ১-০ গোলে এগিয়ে যায় ইসরায়েলি ক্লাবটি। তখন স্বাগতিক সমর্থকদের উল্লাসের গর্জন সুদূর প্যারিস থেকে শোনা গেলেও অবাক হওয়ার কিছু নেই। স্লোগান, সমর্থনে ম্যাচের প্রায় পুরো সময় গ্যালারি মাতিয়েছেন হাইফার দর্শক। আর গোলটাও তাঁদের অপেক্ষা ঘুচিয়েছে। চ্যাম্পিয়নস লিগে ২০০২ সালের পর এটা ম্যাকাবি হাইফার প্রথম গোল। উল্লাস লাগাম ছাড়ানোই স্বাভাবিক।

ম্যাকাবি হাইফা এগিয়ে যাওয়ার ১৩ মিনিট পর মেসির গোলে সমতায় ফেরে পিএসজি। ম্যাচের ৩৭ মিনিটে বাঁ প্রান্ত থেকে ক্রস বাড়ান কিলিয়ান এমবাপে। সেখানে ডিফেন্ডারের পায়ে লেগে বল পেয়ে যান মেসি। কোন রকম ভুল না করে বাঁ পায়ের আড়াআড়ি শটে বল পাঠান হাইফের জালে। এই গোলের মাধ্যমে চ্যাম্পিয়নস লিগে সবচেয়ে বেশি দলের বিপক্ষ গোল করার রেকর্ড গড়েন এই আর্জেন্টাইন সুপারস্টার। এর আগে ৩৮ দলের বিপক্ষে গোল করে সবচেয়ে বেশি দলের বিপক্ষে গোল করার রেকর্ড ছিল ক্রিস্টিয়ানো রোনালদোর। হাইফের বিপক্ষে গোল করে রোনালদোকে টপকে সর্বোচ্চ ৩৯ দলের বিপক্ষে গোল করার রেকর্ড এখন মেসির। এছাড়াও টানা ১৮ মৌসুম গোল করার অনন্য রেকর্ড গড়েন তিনি।

১-১ গোলের সমতা নিয়েই বিরতিতে যায় দুই দল। বিরতি থেকে ফিরে আক্রমণের ধার বাড়ায় পিএসজি। ম্যাচের ৬৯ মিনিটে গোল করে পিএসজিকে এগিয়ে দেয় এমবাপে। মেসির রক্ষণ চেরা পাসে কোনাকোনি শটে বল জালে পাঠান তিনি। আর নির্ধারিত সময় শেষ হওয়ার ২ মিনিট আগে ভেরাত্তির পাস থেকে গোল করে ষোলকলা পূর্ণ করেন নেইমার।

চ্যাম্পিয়নস লিগে এই প্রথম একই ম্যাচে মেসি, নেইমার ও এমবাপে গোল পেলেন।

আরো পড়ুন:

টিভিতে দেখুন আজকের খেলা

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ