Saturday, October 16, 2021
Saturday, October 16, 2021
danish
Home খেলাধুলা মেসি ও রোনালদোর বেতন ফাঁস

মেসি ও রোনালদোর বেতন ফাঁস

ক্রীড়া প্রতিবেদক, সুখবর ডটকম: ম্যানচেস্টার ইউনাইটেডে ক্রিস্টিয়ানো রোনালদোর ফেরাটাই ছিল বিস্ময়জাগানিয়া। তাঁকে কেনার দৌড়ে শেষ মুহূর্ত পর্যন্ত এগিয়ে ছিল ম্যানচেস্টার সিটি। পারিশ্রমিকও নাকি দেওয়া হতো আকাশচুম্বী। কিন্তু শেষ দানে এসে দাঁও মেরে দেয় ম্যানচেস্টার ইউনাইটেড। নগর প্রতিদ্বন্দ্বীদের হতাশ করে ঘরের ছেলেকে ঘরে ফেরায় ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাবটি।

 দীর্ঘ এক যুগ পর ওল্ড ট্রাফোর্ডে রোনালদোর এই ফেরায় তাঁর আয়ের অঙ্কটা ঠিক কত—এ নিয়ে গুঞ্জন তো চলছেই। ইংলিশ দৈনিক ডেইলি মেইলের অনলাইন সংস্করণ সেটি বের করে এনেছে।

তবে মজার ব্যাপারটা হলো, আজই ফরাসি দৈনিক লে’কিপ পিএসজিতে লিওনেল মেসির বেতন কত, সেই অঙ্কটা তুলে ধরেছে। পিএসজিতে ৩ মৌসুমে প্রায় ১১০০ কোটি টাকা পাবেন বলে জানা গেছে। একই দিনে ফাঁস হলো ম্যানচেস্টার ইউনাইটেডে রোনালদোর বেতনের অঙ্কও। ‘প্রতিদ্বন্দ্বিতা’ বটে!

প্রাথমিকভাবে জানা গিয়েছিল, ওল্ড ট্রাফোর্ডে সপ্তাহে ৪ লাখ ৮০ হাজার পাউন্ড বেতন পাবেন ৩৬ বছর বয়সী রোনালদো। কিন্তু ব্রিটিশ ট্যাবলয়েড ‘মেইল অনলাইন’ জানিয়েছে, অঙ্কটা আসলে সপ্তাহে ৩ লাখ ৮৫ হাজার পাউন্ড (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪ কোটি ৫১ লাখ টাকা)। সংবাদমাধ্যম এর আগে জানিয়েছিল, জুভেন্টাস ছেড়ে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিতে কিছুটা বেতন কমিয়েছেন রোনালদো। তবু এখন তিনি ইউনাইটেডের সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত ফুটবলার।

হিসাবটা আরেকটু খোলাসা করা যায়। জুভেন্টাসে সপ্তাহে ৫ লাখ পাউন্ড বেতন পেতেন রোনালদো। বছরে অঙ্কটা ২ কোটি ৬০ লাখ পাউন্ড। ম্যানচেস্টার ইউনাইটেডে সাপ্তাহিক ৩ লাখ ৮৫ হাজার পাউন্ড বেতন ধরে বছরে পাবেন ২ কোটি ২০ হাজার ডলার (বাংলাদেশি মুদ্রায় অঙ্কটা প্রায় ২৩৪ কোটি ৭৪ লাখ টাকা)।

এই হিসাব অনুযায়ী জুভেন্টাসের তুলনায় প্রায় ৬০ লাখ পাউন্ড বেতন কমিয়ে ইউনাইটেডে যোগ দিয়েছেন পর্তুগিজ তারকা। তাঁকে জুভেন্টাস থেকে কিনতে প্রায় ১ কোটি ৩০ লাখ পাউন্ড খরচ হয়েছে ইউনাইটেডের।

অন্যদিকে পিএসজিতে মেসি প্রথম মৌসুমে পাবেন ৩ কোটি ইউরো। পরে আরও দুই মৌসুম থাকলে ৪ কোটি ইউরো করে বেতন পাবেন।

সে যা-ই হোক, যদি প্রশ্ন করা হয় রোনালদোর মোট সম্পদের মূল্য কত? মানে, তাঁর বেতন, বোনাস, এনডোর্সমেন্ট, ব্যবসায়িক লেনাদেনা এবং অন্য সব খাত থেকে আয়কৃত অর্থ মিলিয়ে মোট সম্পদের দাম কত? সে অঙ্কটা চোখ কপালে তোলার মতো! প্রায় ৫০ কোটি ডলার। তাঁর মোট সম্পদের পরিমাণ টাকার অঙ্কে লিওনেল মেসির চেয়ে বেশি বলে বিবেচনা করা হয়। যদিও ক্যারিয়ারের বেশির ভাগ সময়ই আকর্ষণীয় সব চুক্তির মুখ দেখেছেন আর্জেন্টাইন তারকা।

গোল ডট কম রোনালদোর আয়ের যে অঙ্ক দেখিয়েছে, সে হিসাব অনুযায়ী, ইংলিশ প্রিমিয়ার লিগে তিনি সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত খেলোয়াড়। সপ্তাহে ৩ লাখ ৮০ হাজার পাউন্ড বেতন নিয়ে তালিকার দুইয়ে ম্যানচেস্টার সিটি মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনা।

ইউনাইটেড গোলকিপার দাভিদ দে হেয়া সপ্তাহে ৩ লাখ ৭৫ হাজার পাউন্ড বেতন নিয়ে তিনে। সিটিতে সপ্তাহে সমান ৩ লাখ পাউন্ড করে বেতন পান জ্যাক গ্রিলিশ ও রাহিম স্টার্লিং। চেলসিতে এনগোলো কান্তের সাপ্তাহিক বেতন ২ লাখ ৯০ হাজার পাউন্ড।

আরো পড়ুন:

টি-২০ অধিনায়কত্ব ছাড়লেন কোহলী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments