spot_img
29 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৩রা অক্টোবর, ২০২২ইং, ১৮ই আশ্বিন, ১৪২৯বাংলা

মেট্রোরেলের আরো ৬টি কোচ আজ পৌঁছাবে মোংলা বন্দরে

- Advertisement -


নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: মোংলা বন্দরে মেট্রোরেলের দ্বিতীয় চালান নিয়ে রেলিজ পতকাবাহী বিদেশি জাহাজ এমভি ওশান গ্রেস আজ রবিবার (৯ মে) আসছে। জাপানের কোবে বন্দর থেকে এবারও ৬টি কোচ নিয়ে মোংলা বন্দরের জেটিতে ভিড়বে এই জাহাজ। বিদেশি ওই জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট এনশিয়েন্ট স্টিমশিপ কোম্পানি লিমিটেডের জেনারেল ম্যানেজার মো. ওহিদুজ্জামান জানান, এবারও মেট্রো রেলের ছয়টি কোচের ৪৮টি প্যাকেজ আসবে। যার ওজন ২৬৭ মেট্টিক টন।

আরও পড়ুন: পদ্মা সেতুর অগ্রগতি ৯৩ শতাংশ: দিনরাত চলছে কাজ

এর আগে গত ৩১ মার্চ মেট্রোরেলের প্রথম চালান নিয়ে মোংলা বন্দরে আসে ‘এসপিএম ব্যাংকক’ নামের বিদেশি জাহাজ। ওই সময় বন্দরে খালাস হওয়া ছয়টি বগিই এরই মধ্যে নদী পথে ঢাকার উত্তরার দিয়াবাড়ী পৌঁছে গেছে।

রেলওয়ের এই কারগুলো জাপানের কাওয়াসাকি-মিতসুবিশি কনসোর্টিয়াম কোম্পানি লিমিটেড তৈরি করেছে বলে জানা গেছে। আর বাংলাদেশে এই কোচ আমদানিকারক প্রতিষ্ঠান হলো ঢাকা মাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মুসা বলেন, “আজ রবিবার মোংলা বন্দরে মেট্রোরেলের বগি নিয়ে আসা এটিই হবে দ্বিতীয় চালান। পর্যায়ক্রমে ২০২২ সালের মধ্যে ২৪টি জাহাজে করে মেট্রোরেলের আরও ১৪৪টি বগি এই বন্দর দিয়ে খালাস হবে।”

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ