spot_img
24 C
Dhaka

২রা ডিসেম্বর, ২০২২ইং, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

মুহাইমিন অঞ্জনের কণ্ঠে খোকন কুমার রায়ের মুর্শিদী গান

- Advertisement -

সংস্কৃতি প্রতিবেদকসুখবর বাংলা: বিশিষ্ট গীতিকবি খোকন কুমার রায়ের আধ্যাত্ম্যবাদ আর ভাবগাম্ভীর্যে পরিপূর্ণ বাণীতে অনবদ্য একটি  মুর্শিদী গান  গেয়ে নেট দুনিয়ায় সাড়া ফেলেছেন প্রজন্মের প্রতিভাধর ও প্রতিশ্রুতিশীল শিল্পী মুহাইমিন অঞ্জন। গানটি প্রকাশিত হয়েছে আদ্রিতা মুভিজ ইউটিউব চ্যানেল থেকে।

গীতিকবি খোকন কুমার রায় তার মননে ও লেখনীতে ঈশ্বরবাদ আর তাঁর কাছে নিজেকে সমর্পণের এক নিগূঢ় বাস্তবতা তুলে ধরেছেন এই গানের মাধ্যমে। গানটি সুর করেছেন সঞ্জয় গোস্বামী, সংগীত আয়োজন করেছেন ড: দেবপ্রসাদ দাঁ।

গানটি শুনতে নিচের ভিডিওতে ক্লিক করুন :

 

ঈশ্বর এই জগতের নিয়ন্তা, ঈশ্বর শক্তিরই আরেক নাম। মানুষকে শাস্তি দেওয়ার উদ্দেশ্য তাঁর নেই। পার্থিব জীবনে সঠিক পথ না বুঝে ন্যায়-অন্যায় করে মানুষ, আপন মূল্যবোধে এবং ভোগ করে নিজ কৃতকর্মের ফল। আর স্বরূপ দর্শন না হওয়া পর্যন্ত চলতে থাকে জীবনের ভ্রমণ।

জীবন মানেই স্বরূপ দর্শনের আরেকটি সুযোগ। তাই গীতিকবি খোকন কুমার রায় এই গানে খুব স্পষ্টভাবে তুলে ধরেছেন যেসব কর্ম দ্বারা আত্মা উন্মোচিত হয় সেগুলি পুণ্য আর এই  পুণ্য কর্ম দ্বারা সঠিক সময়ে আত্মদর্শনই জীবনের গন্তব্য।

অর্থাৎ ঈশ্বরে আত্মসমর্পণই হতে পারে জীবনের পরম পাওয়া। তার লেখনীতে এটাই বলা হয়েছে যে, ঈশ্বর প্রেমে সন্ধি হোক, অজ্ঞতা দূর হয়ে মানব জীবনে আসুক পরমানন্দে অনন্ত অসীমের আমিত্ব লাভের প্রশান্তি।

এসি/

আরো পড়ুন:

গীতিকবি খোকন কুমার রায়ের লেখা গানে কন্ঠ দিলেন বাবুল রেজা

 

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ