spot_img
29 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

২৭শে সেপ্টেম্বর, ২০২২ইং, ১২ই আশ্বিন, ১৪২৯বাংলা

‘মুজিব’ বায়োপিকের ফের শুটিং

- Advertisement -

বিনোদন ডেস্ক, সুখবর বাংলা: বঙ্গবন্ধুর বায়োপিক ‘মুজিব : দ্য মেকিং অব অ্যা নেশন’ এর কিছু কিছু জায়গায় ফের শুট করা হচ্ছে। ভিজুয়াল ইফেক্টস সম্পাদনায়ও নতুন একটি প্রতিষ্ঠান যুক্ত হয়েছে।  এ তথ্য নিশ্চিত করেছেন ছবির সহকারী নির্মাতা ও কাস্টিং ডিরেক্টর বাহাউদ্দিন খেলন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিত ‌‌‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমার ট্রেলার প্রকাশিত হয়েছে গত ১৯ মে। কান চলচ্চিত্র উৎসবের ৭৫তম আসরের তৃতীয় দিন ছবিটির ট্রেলার প্রকাশ পায়। ১ মিনিট ৩০ সেকেন্ডের ট্রেলারে উঠে এসেছে বঙ্গবন্ধুর জীবনের এক ঝলক। এরপরই দেশের অনেক দর্শক হতাশা প্রকাশ করেছেন। শুধু তাই নয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে পর্দায় দুর্বল উপস্থাপনায় দেখে বিভিন্ন মহলে চলে তুমুল সমালোচনা।

বাহাউদ্দিন খেলন বলেন, বায়োগ্রাফির ট্রেলার প্রকাশের পর অনেক ভুল-ত্রুটি ধরা পড়ে। আমরা সেটা বিশ্লেষণ করে দেখলাম, বিজ্ঞ সমালোচকরা যে বিষয়গুলো তুলে ধরেছেন তার অনেক কিছুই ঠিক এবং আমাদের ওই বিষয়গুলোতে আরও সতর্ক হওয়া উচিত। সমালোচনার পর বায়োপিকের কিছু কিছু জায়গায় ফের শুট করা হচ্ছে। ভিজুয়াল ইফেক্টস সম্পাদনায়ও নতুন একটি প্রতিষ্ঠান যুক্ত হয়েছে। যে প্রতিষ্ঠান এর আগে ভারতের আলোচিত ছবি ‘বাহুবলী’ ছবির সম্পাদনা করেছে।

তিনি আরও বলেন, আসলে ছবিটিতে ভিএফক্সের দুর্বলতাই হচ্ছে সমালোচনার মূল জায়গা। তাই আগে যে ভিএফএক্স কোম্পানি ছিল, তাদের সঙ্গে ভারতের সবচেয়ে শ্রেষ্ঠ ভিএফএক্স কোম্পানিকে যুক্ত করেছি। যারা এর আগে ‘বাহুবলী’ ছবির ভিএফএক্স করেছে। এখন দুই কোম্পনি মিলে যৌথভাবে ভিএফএক্সের কাজ করছে।

তার দাবি ভিএফএক্সের কাজ শেষ হয়ে গেলে ছবিটিতে আর কোনো দুর্বলতা থাকবে না। মুক্তির পর ছবিটি বিশ্বব্যাপী প্রশংসিত হবে বলে তার বিশ্বাস।!

সম্প্রতি এক সংবাদ সম্মেলনে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র শ্রী অরিন্দম বাগচি জানিয়েছেন, ছবিটি চলতি বছরের ডিসেম্বরে মুক্তি পেতে পারে।

শ্রী বাগচি বলেন, আমি মনে করি শ্যাম বেনেগাল এবং তার দল সিনেমাটির শুটিং, সম্পাদনা এবং কম্পিউটার গ্রাফিক্স প্রায় শেষ করে ফেলেছেন। বছরের শেষের দিকে সিনেমাটি মুক্তি পাবে; সেটি চূড়ান্ত হলে আমরা আনুষ্ঠানিকভাবে জানাতে পারব।

উল্লেখ্য, বায়োপিকে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী অভিনেতা আরিফিন শুভ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রে রয়েছেন নুসরাত ফারিয়া। এ ছাড়া তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ এবং বঙ্গবন্ধুর স্ত্রী বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশা অভিনয় করছেন। অন্যান্য চরিত্রে অভিনয় করছেন খায়রুল আলম সবুজ, দিলারা জামান, সায়েম সামাদ, শহীদুল আলম সাচ্চু, প্রার্থনা ফারদিন দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, সিয়াম আহমেদ, মিশা সওদাগর, এলিনা শাম্মী।

আরো পড়ুন:

‘বিউটি সার্কাস’-এর ট্রেলারে চমক দেখালেন জয়া আহসান

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ