Saturday, October 16, 2021
Saturday, October 16, 2021
danish
Home বিনোদন মুক্তি পেতে যাচ্ছে দিতির শেষ সিনেমা

মুক্তি পেতে যাচ্ছে দিতির শেষ সিনেমা

বিনোদন প্রতিবেদক, সুখবর ডটকম: অভিনেত্রী পারভীন সুলতানা দিতি দর্শকের কাছে পরিচিতি পেয়েছিলেন দিতি নামে। ৩ দশকের দীর্ঘ ক্যরিয়ারে তিনি অভিনয় করেছিলেন ২ শতাধিক সিনেমায়। বিখ্যাত পরিচালক সুভাষ দত্ত পরিচালিত ‘স্বামী স্ত্রী’ সিনেমায় অভিনয় করে পেয়েছিলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। ঢাকার সিনেমার দর্শকপ্রিয় এই অভিনেত্রী বেঁচে নেই পাঁচ বছর।

তবে, দিতি অভিনীত সর্বশেষ সিনেমাটি সম্প্রতি সেন্সর ছাড়পত্র পেয়েছে। এফআই মানিক পরিচালিক সিনেমাটির নাম ‘এ দেশ তোমার আমার’।

জানা গেছে, সিনেমাটি প্রথমে ৩৫ মিলিমিটারে শুট করা হয়েছিল। সেখান থেকে ডিজিটালে ট্রান্সফার করা হয়েছে। দিতি ছাড়াও এতে আরও অভিনয় করেছেন- ডিপজল, জায়েদ খান, রুমানা প্রমুখ।

সিনেমাটির পরিচালক এফআই মানিক বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘দেরিতে হলেও সিনেমাটি সেন্সর পাওয়ায় আমি ভীষণ আনন্দিত। খুব তাড়াতাড়ি মুক্তি দেওয়ার কথা ভাবছি। আগামী মাসেই সেটা হতে পারে।’

তিনি আরও বলেন, ‘একটি সিনেমা মানে অনেক স্বপ্ন। পরিচালক হিসেবে আমিও চাই সিনেমাটি সবাই দেখুক। দিতি অনেক পাওয়ারফুল অভিনেত্রী। তার শেষ কাজটি আমার সিনেমায়। পরিচালক হিসেবে এটা একটা বড় ঘটনা হয়ে থাকবে।’

২০১৬ সালের ২০ মার্চ ক্যান্সারে মৃত্যু হয় দিতি। নতুন মুখের প্রতিযোগিতার মধ্য দিয়ে ১৯৮৪ সালে এদেশের সিনেমায় পথচলা শুরু হয়েছিল তার।

দিতির প্রথম মুক্তি পাওয়া সিনেমা ‘আমিই ওস্তাদ’। যদিও তার প্রথম অভিনীত সিনেমা ‘ডাক দিয়ে যাই’ মুক্তির মুখ দেখেনি। এটি পরিচালনা করেছিলেন উদয়ন চৌধুরী।

ঢাকাই সিনেমার এই অভিনেত্রী একসময় সিনেমায় অভিনয় কমিয়ে টেলিভিশন নাটকে ব্যস্ততা বাড়িয়ে দিয়েছিলেন। নাটক পরিচালনাও করতেন বিশেষ বিশেষ দিনের জন্য।

আরো পড়ুন:

চার মাস পর সন্তানকে নিয়ে বাড়ি ফিরল দিয়া

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments