spot_img
29 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৩রা অক্টোবর, ২০২২ইং, ১৮ই আশ্বিন, ১৪২৯বাংলা

মুকেশ আম্বানি ছোট ছেলের জন্য দুবাইয়ের সবচেয়ে দামি বাড়িটি কিনলেন

- Advertisement -

ডেস্ক প্রতিবেদন, সুখবর বাংলা: ভারতের শীর্ষ ধনী আম্বানি চলতি বছরের শুরুর দিকে তাঁর ছোট ছেলে অনন্তর জন্য দুবাইয়ের ‘পাম জুমেইরাহ’-তে এ সম্পত্তি কেনা হয় বলে নাম প্রকাশ না করার শর্তে একজন জানান। গোপনে এ লেনদেন সম্পন্ন হয়েছে বলে তিনি নাম প্রকাশ করতে চাননি।

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে সমুদ্রের তীরবর্তী একটি ভিলা আট কোটি ডলারে কিনেছে মুকেশ আম্বানির রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড। এটি এখন পর্যন্ত দুবাইয়ের সবচেয়ে ব্যয়বহুল আবাসন কেনার ঘটনা।

আমিরাতের দুবাইয়ে সমুদ্র ভরাট করে ‘পাম জুমেইরাহ’ কৃত্রিম দ্বীপটি তৈরি করা হয়। খেজুরগাছ আকৃতির দ্বীপটির উত্তরাংশে ভিলাটি অবস্থিত। স্থানীয় সংবাদমাধ্যমের তথ্য অনুযায়ী, ভবনটিতে রয়েছে ১০টি শয়নকক্ষ, একটি প্রাইভেট স্পা এবং ইনডোর ও আউটডোর পুল। তবে এটি কে কিনেছে, তা উল্লেখ করা হয়নি।

বিশ্বের অতি ধনীদের পছন্দের শীর্ষ জায়গা দুবাই । দেশটির সরকার ধনীদের দীর্ঘমেয়াদি ‘গোল্ডেন ভিসা’ দিচ্ছে এবং বিদেশিদের জন্য বাড়ির মালিকানার ওপর নিষেধাজ্ঞা শিথিল করেছে। সেখানে আম্বানির নতুন প্রতিবেশীদের কয়েকজন হবেন ব্রিটিশ ফুটবলার ডেভিড ব্যাকহাম ও তাঁর স্ত্রী ভিক্টোরিয়া এবং বলিউড মেগা স্টার শাহরুখ খান।

অতিধনীদের পছন্দের জায়গায় পরিণত হয়েছে দুবাই। বিদেশিদের দীর্ঘমেয়াদি ‘গোল্ডেন ভিসা’ এবং সহজে সম্পত্তির মালিক হওয়ার সুযোগ দিয়ে থাকে আমিরাত সরকার। আম্বানির নতুন প্রতিবেশীদের কয়েকজন হবেন ব্রিটিশ ফুটবলার ডেভিড ব্যাকহাম ও তাঁর স্ত্রী ভিক্টোরিয়া এবং বলিউড মেগাস্টার শাহরুখ খান।

ব্লুমবার্গ বিলিয়নেয়ার্স ইনডেক্স অনুযায়ী, মুকেশ আম্বানির সম্পদের পরিমাণ ৯৩ দশমিক ৩ বিলিয়ন ডলার। এ সম্পদের তিনজন উত্তরাধিকারীর একজন অনন্ত আম্বানি। ৬৫ বছর বয়সী মুকেশ আম্বানি বিশ্বের ১১ তম শীর্ষ ধনী। তিনি তাঁর জ্বালানি, প্রযুক্তি ও ই-কমার্সের ব্যবসায়িক সাম্রাজ্য ধীর ধীরে সন্তানদের হাতে তুলে দিচ্ছেন।

আরো পড়ুনঃ

সংযুক্ত আরব আমিরাতে কুকুরের জন্য ব্যায়ামাগার

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ