spot_img
20 C
Dhaka

২৯শে জানুয়ারি, ২০২৩ইং, ১৫ই মাঘ, ১৪২৯বাংলা

মুকাভিনয়ে ‘বিসিআরএ’ এর বিজয় সম্মাননা পেলেন নিথর মাহবুব

- Advertisement -

বিনোদন প্রতিবেদক, সুখবর ডটকম: নিথর মাহবুব, একজন সাংবাদিক, দেশের স্বনামধন্য মূকাভিনয়শিল্পী ও একজন মঞ্চ ও টিভি অভিনেতা। সম্প্রতি গানের ভুবনেও আত্মপ্রকাশ করেছেন তিনি। নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজারের কলাগাছিয়া গ্রামে জন্মগ্রহণ করা নিথর মাহবুব অনেক সংগ্রাম করে অনেক শ্রমের পর বাংলাদেশে মুকাভিনয় শিল্পকে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছেন ।

মুকাভিনয়ে ‘বিসিআরএ’ এর বিজয় সম্মাননা পেলেন নিথর মাহবুব

বাংলাদেশ কালাচারাল রিপোর্টার্স এসোসিয়েসন (বিসিআরএ) প্রতিষ্ঠার ২৭ বছরে ‘বিজয় সম্মাননা পদক’ প্রদান করেছে এই শিল্পীকে। মুকাভিনয় শিল্পে বিশেষ অবদানের জন্য ২০২২ সালের ২৩ ডিসেম্বর আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে আয়োজিত এক অনুষ্ঠানে তাকে এই সম্মাননায় ভূষিত করা হয়। নিথর মাহবুব বলেন, ‘কোনো মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে গ্রহণ করা আমার জীবনের প্রথম অ্যাওয়ার্ড বিসিআরএ-এর এই বিজয় সম্মাননা। এটি মূকাভিনয় শিল্পে অবদানের বিবেচনায় আমাকে দেওয়া হয়েছে।  এটা প্রাপ্ত প্রথম অ্যাওয়ার্ড হলেও এর আগে অনেক অ্যাওয়ার্ডের প্রস্তাব ফিরিয়ে দিয়েছি নানা জটিলতার কারণে। এটা গ্রহণ করার প্রথম কারণ এর প্রস্তাবক প্রাণপ্রিয় বন্ধু অভি মঈনুদ্দীন, দ্বিতীয় কারণ এটি আমার সহকর্মী ও বন্ধু সাংবাদিকদের সংগঠন। এই সম্মাননা পেয়ে আমি অনুপ্রাণিত এবং আনন্দিত। ধন্যবাদ বিসিআরএ এর সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সংগঠনের সবাইকে।’

নিথর মাহবুব সর্বশেষ গতবছর ৩০ ডিসেম্বর পুরান ঢাকায় আদি পিঠামেলায় মূকাভিনয় করেন তার দল মাইম আর্ট এর সদস্য ফয়সাল, টুটুল, অনিক, রবিন ও আকবরকে নিয়ে। কিছুদিন আগে নিথর মাহবুবের লেখা, সুর করা ও গাওয়া প্রথম মৌলিক গান ‘আগন্তুক’ প্রকাশিত হয় ‘মিউজিক ডের’-এ। এটি একটি জীবনমুখী গান। এই গানটির জন্য বেশ ভালো সাড়া পাচ্ছেন তিনি।

নিথর মাহবুব জানান, চলতি বছরের প্রথম দিনে নতুন আরেকটি গান প্রকাশের কথা থাকলেও মায়ের অনুস্থতার কারণে তা সম্ভব হয়নি। তবে নতুন বছরে জানুয়ারি মাসেই নতুন গানটি প্রকাশের ইচ্ছে আছে। এছাড়াও সামনে বেশ কিছু জীবনমুখী গান তিনি প্রকাশ করবেন। তবে এই মুহূর্তে তিনি তার মা’কে নিয়ে বেশ দু:শ্চিন্তায় আছেন।

নতুন বছরের প্রথম দিনে নিথর মাহবুবের দ্বিতীয় মৌলিক গান প্রকাশ হওয়ার কথা ছিল। মায়ের অসুস্থতার কারণে গানের সব কাজ শেষ করতে পারেননি। তবে চলতি মাসের মধ্যেই নতুন গানটি প্রকাশ পাওয়ার সম্ভবনা আছে বলে জানিয়েছেন তিনি।

এম/ আই. কে. জে/

আরো পড়ুন:

আগামী শুক্রবার জাতীয় নাট্যশালায় বাতিঘরের ‘মাংকি ট্রায়াল’

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ