spot_img
19 C
Dhaka

৬ই ফেব্রুয়ারি, ২০২৩ইং, ২৩শে মাঘ, ১৪২৯বাংলা

মুক্তিযোদ্ধাদের অবদানকে স্বীকৃতি দেয় না তারাই মুক্তিযোদ্ধা কোটা নিয়ে ষড়যন্ত্র করেছে : স্বরাষ্ট্রমন্ত্রী

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: মীরজাফরের গোষ্ঠী এখনো দেশে আছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি বলেন, যারা বীর মুক্তিযোদ্ধাদের অবদানকে স্বীকৃতি দেয় না তারাই মুক্তিযোদ্ধা কোটা নিয়ে ষড়যন্ত্র করেছে। বর্তমান সরকার বীর মুক্তিযোদ্ধাদের যথাযথ সম্মান দিয়ে তাদের মূল্যায়ন করছে।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সকালে রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউট বাংলাদেশ (কেআইবি) অডিটোরিয়ামে ঢাকা উত্তর সিটি করপোরেশন আয়োজিত বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আমাদের বীর মুক্তিযোদ্ধাদের যেভাবে সম্মান করেন বঙ্গবন্ধুর পরে আর কেউ দেননি। বীর মুক্তিযোদ্ধাদের জন্য নানা সুবিধা দিয়েছেন, হাসপাতাল করা হয়েছে, সেখানে ফ্রি চিকিৎসা করার ব্যবস্থা করছেন।

মুক্তিযুদ্ধের সময়ের নানা স্মৃতির কথা জানিয়ে তিনি বলেন, বঙ্গবন্ধু জনগণকে সম্পৃক্ত করেই স্বাধীনতা আন্দোলনের ডাক দিয়েছিলেন। যার কারণে সবাই যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। আমরা ঢাকার কাছে চলে আসছিলাম। ঢাকাকে দখল করে ফেলার মতো অবস্থায় চলে আসছিলাম। বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে আমি গিয়েছি। কিছুদিন আগেই বর্ডার এলাকায় গিয়েছিলাম। অনেক বীর মুক্তিযোদ্ধার কবর বর্ডার এলাকায় রয়েছে।

আগামী নির্বাচনে বীর মুক্তিযোদ্ধারা সরকারের পাশে থাকবেন বলেও আশাবাদ ব্যক্ত করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীরবিক্রম)-সহ বীর মুক্তিযোদ্ধারা বক্তব্য রাখেন।

এম/

আরো পড়ুন:

শীতকালীন রাষ্ট্রপতি কুচকাওয়াজে যোগ দিলেন প্রধানমন্ত্রী

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ