spot_img
31 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

১লা অক্টোবর, ২০২২ইং, ১৬ই আশ্বিন, ১৪২৯বাংলা

মা -মেয়ের স্বপ্নউড়ান

- Advertisement -

ডেস্ক রিপোর্ট,সুখবর বাংলাঃ যুক্তরাষ্ট্রের অন্যতম প্রধান এয়ারলাইন্স সাউথওয়েস্ট তাদের প্রথম মা-মেয়ের পাইলট যুগল ঘোষণা করেছে। মা হলি পেটিট এর ককপিটে মেয়ে কিলি পেটিট যোগদানের পর, তাদেরকে মা-মেয়ে পাইলট জুটি হিসেবে ঘোষণা করে এয়ারলাইন্স।

এমন ঘটনা ওই এয়ারলাইন্সের ইতিহাসে এই প্রথম। ঘটনাটি সমস্ত বয়সী মহিলাদের তাদের স্বপ্ন পূরণের পথে পা বাড়াতে উৎসাহিত করেছে।

মা হলি পেটিট তার বিমান চালনার ক্যারিয়ার শুরু করেছিলেন কলেজ থেকে। এসময় তিনি একজন ফ্লাইট অ্যাটেনডেন্ট হিসাবে যোগদান করেন। ফ্লাইট ডেকে জাম্পসিটে চড়ার পর, তিনি বুঝতে পেরেছিলেন যে তিনি প্লেন উড়াতে শিখতে চান। এই থেকে প্রশিক্ষণ, সার্টিফিকেশন প্রাপ্তি এবং কাজে যোগদান।

বিমান ঊড্ডয়ন প্রশিক্ষণ নেওয়ার সময় হলি তিন সন্তানের জননী ছিলেন। স্বামী এবং মায়ের সহায়তায়, তিনি একজন পাইলট হওয়ার স্বপ্ন পূরণ করতে সক্ষম হন।

হলির মেয়ে, কিলি, সাউথওয়েস্ট এয়ারলাইন্স পরিবারের চারপাশেই বেড়ে ওঠে এবং পরে এটির একটি এক্সটেনশন হয়ে ওঠে, তখন থেকেই মূলত পাইলট হবার স্বপ্ন মনে দানা বাঁধতে শুরু করে তার। ১৪ বছর বয়সে, কিলি বুঝতে পেরেছিলেন যে, তিনিও তার মায়ের পদাঙ্ক অনুসরণ করতে এবং একজন পাইলট হতে চান। তিনি তার পাইলটের লাইসেন্স অর্জন করেন এবং উচ্চতর প্রশিক্ষণের জন্য সাউথওয়েস্ট এয়ারলাইন্সে ২০১৭ সালের অটম সেশনে ইন্টার্নশিপ করেছেন।

আরো পড়ুনঃ

সৌদি আরবে আট হাজার বছর আগের প্রাচীন সভ্যতার সন্ধান

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ