spot_img
27 C
Dhaka

২৯শে নভেম্বর, ২০২২ইং, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

সর্বশেষ
***যৌনপল্লীর গল্প নিয়ে পূর্ণদৈর্ঘ্য সিনেমা ‘রঙবাজার’***কেন ক্ষমা চাইলেন কিংবদন্তি গায়ক বব ডিলান***বিলুপ্তপ্রায় কুমিরের সন্ধান, পুনর্ভবা নদীর তীরে মানুষের ভিড়***সোহরাওয়ার্দী উদ্যান নয়, নয়াপল্টনেই হবে সমাবেশ : বিএনপি***পাকিস্তানের অভ্যন্তরীণ সন্ত্রাসী দল টিটিপি ইসলামাবাদের গলার কাঁটা?***পাকিস্তান-আফগানিস্তানের সম্পর্ক কি শেষের পথে?***শীত মৌসুম, তুষার এবং বরফকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে রাশিয়া : ন্যাটো***নানা সুবিধাসহ বাংলাদেশ ফাইন্যান্সে চাকরির সুযোগ***বাংলাদেশ ব্যাংকের নিয়োগ পরীক্ষার সূচি ও আসনবিন্যাস প্রকাশ***পৃথিবীর কিছু অবিশ্বাস্য সৃষ্টি, যা আপনার কাছে খুবই আশ্চর্যজনক লাগবে

মামলা থেকে রেহাই পাচ্ছেন না পরীমনি

- Advertisement -

ডেস্ক রিপোর্ট, সুখবর বাংলা: ঢাকাই সিনেমার আলোচিত-সমালোচিত নায়িকা পরীমনির বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা অনেকদিন ধরে আদালতে বিচারাধীন। আজ (১৪ নভেম্বর) পরীমনির পক্ষ থেকে মামলাটি বাতিলের অনুরোধ জানানো হয়। তবে মামলা কার্যক্রম বাতিলের আবেদন না মঞ্জুর করেছে আদালত। শুনানি শেষে ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলামের আদালত আজ এই আদেশ দেন।

আদালতে পরীমনির পক্ষের আইনজীবী নীলাঞ্জনা রিফাত (সুরভী) মামলার বিচার কার্যক্রম বাতিলের আবেদন করেন। এতে উল্লেখ করা হয়, মামলাটি এরইমধ্যে ১৩৫ কার্যদিবস পার হয়েছে। তবে এ বিষয়ে উচ্চ আদালত থেকে সময় বাড়ানোর কোনো অনুমতি নেওয়া হয়নি। এ ছাড়াও এই মামলার সর্বোচ্চ সাজা ৫ বছরের কারাদণ্ড হওয়ায় এই আদালতে চলতে পারেন না।

অন্যদিকে মাহবুবুল আলম (রাষ্ট্রপক্ষের আইনজীবী) এই আবেদনের বিরোধীতা করে শুনানি করেন। তিনি বলেন, যদিও আইনে বলা রয়েছে ১২০ কার্যদিবসের মধ্যে মামলা শেষ করতে হবে। তবে এটা বাধ্যতামূলক নয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত মামলার কার্যক্রম বাতিলের আবেদন খারিজের আদেশ দেন।

এদিন পরীমনির বিরুদ্ধে উত্তরা র‌্যাব-১ এর এসআই আবু হেনা মো. মোস্তফা কামাল আদালতে জবানবন্দি দিয়েছেন। তবে এই সাক্ষীর জেরা করার জন্য আসামি পক্ষে সময়ের আবেদন করেন। আদালত সময়ের আবেদন মঞ্জুর করে আগামী ১৫ ডিসেম্বর জেরার জন্য তারিখ ধার্য করেন।

এদিকে পরীমনির পক্ষে আইনজীবীরা হাজিরা দেন। পরীমনির ম্যানেজার আশরাফুল ইসলাম দিপু ও খালু কবীর হাওলাদার আদালতে হাজিরা দেন।

প্রসঙ্গত, চলতি বছরের গত ৫ জানুয়ারি পরীমনিসহ তিন জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

এর আগে গত বছরের ১৫ নভেম্বর ঢাকা মহানগর দায়রা জজের বিচারক পরীমনিসহ তিনজনের বিরুদ্ধে দেওয়া চার্জশিট গ্রহণ করেন। গত ১২ অক্টোবর মামলাটি ঢাকার সিএমএম আদালত থেকে মহানগর দায়রা জজ আদালতে পাঠানো হয়।

গত ৪ অক্টোবর ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের সংশ্লিষ্ট শাখায় পরীমনিসহ তিন জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন মামলার কর্মকর্তা সিআইডির পরিদর্শক কাজী মোস্তফা কামাল।

অলোচিত অভিনেত্রী পরীমনির বাসায় গত বছরের ৪ আগস্ট র‌্যাব অভিযান চালায়। তখন পরীর বাসা থেকে বিপুল পরিমাণ বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের দামি মদ, মদের বোতলসহ অন্যান্য মাদকদ্রব্য জব্দ করা হয়। এরপর ৫ আগস্ট চার দিন এবং ১০ আগস্ট দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। গত ১৩ আগস্ট রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়। এরপর আবারও ১৯ আগস্ট একদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এরপর গত ১৯ আগস্ট কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। এরপরে ৩১ আগস্ট ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ তার জামিন মঞ্জুর করেন। পরের দিন পরীমনি কারামুক্ত হন।

এম/

আরো পড়ুন:

আবারো বিটিভিতে ফিরছে নব্বইয়ের দশকের ‘হীরামন’

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ