spot_img
23 C
Dhaka

২৮শে জানুয়ারি, ২০২৩ইং, ১৪ই মাঘ, ১৪২৯বাংলা

মানুষের উচিত সেন্সর বোর্ডকে বিশ্বাস করা : জাভেদ আখতার

- Advertisement -

বিনোদন ডেস্ক, সুখবর ডটকম: পাঠান বিতর্কে এবার সরব হলেন জাভেদ আখতার। বললেন, যদি কোনও মন্ত্রী কেন্দ্রীয় সরকারের ফিল্ম সার্টিফিকেশন নিয়ে অখুশি হন সেটা তাদের ব্যাপার। আমাদের তার মধ্যে নাক গলানোর কিছু নেই।

সমালোচক এবং বিতর্ক সৃষ্টি করছেন যারা সামান্য একটি গানকে নিয়ে তাদের এবার এক হাত নিলেন সঙ্গীত পরিচালক জাভেদ আখতার। বেশরম রং এবং পাঠান বিতর্ক নিয়ে তিনি ব্যঙ্গ করে বলেন যে প্রতিটা ধর্মের আলাদা আলাদা সেন্সর বোর্ড আছে। বিগত বেশ কয়েকদিন ধরেই অনেক তারকারা এই বিতর্কে সরব হয়েছেন। এবার সেই দলে নাম লেখালেন জাভেদ আখতার।

বেশরম রং গানটিতে দীপিকাকে একটি কমলা রঙের বিকিনিতে দেখা গিয়েছে। আর সেটা দেখেই অনেকের বক্তব্য হচ্ছে গেরুয়া রংটা হচ্ছে হিন্দুদের পুণ্যের রং। আর এই গানে নাকি সেই রঙকে অশ্রদ্ধা করা হয়েছে। অনেকের আবার ছবির নামটা নিয়েই সমস্যা। তাদের মতে এই ছবিটি একটি বিশেষ সম্প্রদায়ের জন্য।

পাঠান ছবির প্রথম গান হিসেবে বেশরম রং গত ১২ ডিসেম্বর মুক্তি পেয়েছিল। আর সেই থেকে শুরু হয়েছে বিতর্ক। আর এই বিতর্কে নাম লিখিয়েছিলেন মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্রও। তিনি তখন সাফ সাফ হুমকি দিয়ে বলেছিলেন তার রাজ্যের এই ছবিটি ততক্ষণ প্রদর্শিত হবে না যতক্ষণ না এই ছবির বেশ কিছু দৃশ্যে বদল আনা হচ্ছে এবং পোশাকের রং বদল করা হচ্ছে। শুধু নরোত্তম মিশ্র নন, ওই রাজ্যের উলেমা বোর্ডের তরফেও এই ছবিটির উপর নিষেধাজ্ঞা জারি করার কথা ঘোষণা করা হয়। কারণ তাদের মতে ছবিটিতে ইসলাম ধর্মকে খারাপভাবে দেখানো হচ্ছে।

এবার এক বিষয়ে মুখ খুললেন জাভেদ আখতার। তিনি বললেন, ‘যদি উনি (নরোত্তম মিশ্র) ভাবেন যে মধ্যপ্রদেশের জন্য আলাদা সেন্সর বোর্ড থাকা উচিত, তাহলে তারা ছবিটি আলাদা0ভাবে দেখতেই পারেন। আর তারা যদি কেন্দ্রীয় সরকারের ফিল্ম সার্টিফিকেশন নিয়ে অখুশি হন তাহলে আমাদের তার মধ্যে আসা উচিত নয়। এটা সম্পূর্ণ তাদের ব্যাপার।’

ধর্মের সেন্সর বোর্ড নিয়ে তাকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘কেন্দ্রে একটি সেন্সর বোর্ড আছে, মধ্যপ্রদেশে আরও একটি সেন্সর বোর্ড তৈরি হবে। সমস্যা কোথায়? আমাদের দেশে ৪-৫ টি প্রধান ধর্ম আছে, আর তাদের সবার নিজেদের একটি করে সেন্সর বোর্ড থাকা উচিত। তাহলে হয়তো মৌলবীরা ছবি দেখা শুরু করবেন। প্লিজ এটা করুন। এটা করুন।’

কিন্তু যে গান নিয়ে এত বিতর্ক সেই গান নিয়ে নিয়ে তার বক্তব্য কী? সঙ্গীত পরিচালক এই বিষয়ে জানান, ‘গানটি ঠিক না ভুল সেটা বিচার করার আমি বা আপনি কেউ নই। তার জন্য একটা প্রতিষ্ঠান আছে।’ তার মতে মানুষের উচিত সেন্সর বোর্ডকে বিশ্বাস করা।

সোমবার জাভেদ আখতারের বই ‘জাদুনামা’ মুক্তি পেল। সেই লঞ্চ অনুষ্ঠানে তিনি এই মন্তব্য করেন। এই বইটিতে তার নানা বক্তব্য রাখা আছে যা তিনি বিভিন্ন সময়ে বিভিন্ন জায়গায় দিয়েছেন।

ইতিমধ্যেই, সমস্ত তর্ক-বিতর্ক, উত্তর -প্রতিউত্তরের মাঝেই মুক্তি পেল পাঠান ছবির ট্রেলার। মুখ্য ভূমিকায় দেখা যাবে শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন, জন আব্রাহামকে। ছবিটির পরিচালনা করেছেন সিদ্ধার্থ আনন্দ।

প্রসঙ্গত, ২৫ জানুয়ারি মুক্তি পাচ্ছে ‘পাঠান’। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই সিনেমায় গুপ্তচর চরিত্রে অভিনয় করেছেন শাহরুখ খান। তার বিপরীতে প্রধান নারী চরিত্রে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন। খল চরিত্রে দেখা যাবে জন আব্রাহামকে। ছবিটি হিন্দি, তামিল, তেলেগু ভাষায় মুক্তি পাবে।

এসি/ আই. কে. জে/

আরো পড়ুন:

যারা আজ ঘৃণা করেন, তারাই আবার ভালোবাসবেন : রাশমিকা

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ