spot_img
30 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

১লা অক্টোবর, ২০২২ইং, ১৬ই আশ্বিন, ১৪২৯বাংলা

মাত্র ৫ টাকায় ঈদের বাজার!

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম:  আজ বুধবার (১২ মে) দুপুরে ঠাকুরগাঁও বালক উচ্চ বিদ্যালয় বড়মাঠে “জুলুমবস্তি (সহায়)” নামে একটি মানবিক সেচ্ছাসেবী সংগঠন ৫ টাকায় ঈদের বাজারের আয়োজন করে।

এই বাজারে অসহায়দের জন্যে ৫ টাকায় দেয়া হয়েছে সেমাই, দুধ, চিনি, তেল, বিস্কুট, চাল ও ১টি মুরগী।

জুলুমবস্তির বাজার থেকে সহায়তা গ্রহণকারী মনসুর বলেন, “আমি আজ অনেক খুশি। কারণ মাত্র ৫ টাকায় ঈদের বাজার করতে পেরেছি। লকডাউনের কারণে কাজ নেই। বাসায় বসে আছি। ভবেছিলাম এবার ঈদে সন্তানদের একটু সেমাই খাওয়াতে পারবো না। তবে এদের সহযোগিতায় শুধু সেমাই না, পোলাও-মাংসও খাওয়াতে পারবো।”

৫ টাকায় ঈদের বাজার করতে পেরে খুশি নিলুফা। তার ৬ সদস্যের পরিবারে এই  পাঁচ টাকার বাজারই ঈদের দিনটির জন্যে যথেষ্ট। এবার নিলুফার মতো ৫ টাকায় ঈদের বাজার করেছে জেলার প্রায় ১ হাজার পরিবার।

আরও পড়ুন: ঈশ্বরগঞ্জের ‘বিনামূল্যের হাট’ হাসি ফুটিয়েছে অসহায়দের মুখে || দেখুন ভিডিও প্রতিবেদন

সংগঠনটির সভাপতি সুজন খান জানান, “ঈদের দিন কর্মহীন মানুষরা যেন পরিবার-পরিজন নিয়ে খেয়ে আনন্দে দিন কাটাতে পারে তাই মাত্র পাঁচ টাকায় ঈদসামগ্রী প্রদান করেছি। সামাজিক দূরত্ব বজায় রেখে ঈদসামগ্রী তুলে দিয়েছি আমরা। ঈদসামগ্রী হিসেবে প্রত্যেককে চাল, সেমাই, তেল, দুধ, চিনি ও সবজি প্রদান করা হয়েছে। আর ঈদ উপহার পেয়ে খুশি সাধারণ মানুষ।”

তবে এই পাঁচ টাকা কেন নেয়া হচ্ছে- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, “আমরা চেয়েছি অসহায় মানুষেরা যেন ক্রয় করে নেয়ার অনুভূতি পায়। তারা বিষয়টি দান হিসেবে নেক সেটা আমরা চাই না। তাই এই নামমাত্র পাঁচ টাকা নেয়া হয়েছে।”

অনুষ্ঠানে ঠাকুরগাঁওয়ের প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা ও সমাজ সেবকরা উপস্থিত ছিলেন। করোনার শুরু থেকেই অসহায় মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছে সংগঠনটি। দেশে করোনা শনাক্তের পর থেকে বন্ধুদের সহায়তা নিয়ে জেলা শহরের সমবায় মার্কেট চত্বরে বাজার মূল্যের চেয়ে শতকরা ৩০ ভাগ কমে নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার খুলে অসহায় দরিদ্রদের মাঝে বিক্রি করে। এতে ধীরে ধীরে বিত্তবানরাও তাদের পাশে এগিয়ে আসেন। ফলে ৩০ ভাগ কমে নিয়মিত বাজার পরিচালনা করেন সংগঠনের সদস্যরা।

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ