spot_img
19 C
Dhaka

৫ই ফেব্রুয়ারি, ২০২৩ইং, ২২শে মাঘ, ১৪২৯বাংলা

মহিলা জজ এসোসিয়েশনের সভাপতি হোসনে আরা, মহাসচিব আবেদা সুলতানা

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: বাংলাদেশ মহিলা জজ এসোসিয়েশন ২০২৩ মেয়াদের কার্যকরী কমিটির সভাপতি হয়েছেন সিনিয়র জেলা জজ সৈয়দা হোসনে আরা এবং মহাসচিব হয়েছেন অতিরিক্ত জেলা জজ আবেদা সুলতানা।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) প্রচার ও প্রকাশনা সম্পাদক শাম্মী হাসিনা পারভীন ইলা এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে রাজধানীর একটি রেস্তোরাঁয় বাংলাদেশ মহিলা জজ এসোসিয়েশনের ৩২তম বার্ষিক সম্মেলনে ২০২৩ মেয়াদের ৩৫ সদস্য বিশিষ্ট এ কমিটি ঘোষণা করা হয়।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে ছিলেন আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার। সম্মেলন শেষে বাংলাদেশ মহিলা জজ এসোসিয়েশনের উপদেষ্টা পরিষদের পরামর্শক্রমে নতুন কমিটি গঠিত হয়।

বাংলাদেশ মহিলা জজ এসোসিয়েশন কার্যকরী কমিটি-২০২৩-এর সভাপতি সৈয়দা হোসনে আরা, সদস্য (সিনিয়র জেলা জজ), প্রশাসনিক অ্যাপীলেট ট্রাইবুনাল, ঢাকা;  সহ-সভাপতি-১ উম্মে কুলসুম, যুগ্ম সচিব (সিনিয়র জেলা জজ), আইন ও বিচার বিভাগ, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়; সহ-সভাপতি-২ রুনা নাহিদ আকতার, সলিসিটর (সিনিয়র জেলা জজ), আইন ও বিচার বিভাগ, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়; সহ-সভাপতি-৩ জেসমিন আরা বেগম, বিচারক, (জেলা জজ), দ্রুত বিচার ট্রাইব্যুনাল, ঢাকা; সহ-সভাপতি-৪, মাকসুদা পারভীন, উপ-সচিব, (জেলা জজ), আইন ও বিচার বিভাগ, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়; সহ-সভাপতি-৫ রোকসানা বেগম হেপী, বিচারক (জেলা জজ), নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল, ঢাকা।

একইসঙ্গে মহাসচিব হয়েছেন আবেদা সুলতানা, লেজিসলেটিভ ড্রাফটসম্যান (অতিরিক্ত জেলা জজ), আইন কমিশন;  যুগ্ম মহাসচিব-১ খালেদা ইয়াসমিন উর্মি, অতিরিক্ত জেলা ও দায়রা জজ, মুন্সীগঞ্জ; যুগ্ম মহাসচিব-২ মাসুদা ইয়াসমিন হিমু, যুগ্ম জেলা ও দায়রা জজ, নারায়ণগঞ্জ; যুগ্ম মহাসচিব-৩ তামান্না ফারাহ, যুগ্ম জেলা ও দায়রা জজ, ঢাকা; কোষাধ্যক্ষ- নুসরাত জাহান উর্মি, গবেষণা কর্মকর্তা, (সিনিয়র সহকারী জজ), বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউট; সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক-ফারাহ মামুন, লিগ্যাল এইড অফিসার (অতিরিক্ত জেলা জজ), সুপ্রীম কোর্ট, ঢাকা; সহ-সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক-আরিফা চৌধুরী হিমেল, সিনিয়র সহকারী জজ, মানিকগঞ্জ; সমাজ কল্যাণ সম্পাদক- নুসরাত জাহান, উপ-সলিসিটর, আইন ও বিচার বিভাগ, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় এবং প্রচার ও দফতর সম্পাদক- নওরীণ আক্তার কাঁকন, রিসার্চ অ্যান্ড রেফারেন্স অফিসার, (যুগ্ম জেলা জজ) আপিল বিভাগ, বাংলাদেশ সুপ্রিম কোর্ট।

নির্বাহী সদস্য হয়েছেন, শামীম আহমেদ, জেলা ও দায়রা জজ, পাবনা; শারমীন নিগার, জেলা ও দায়রা জজ, ব্রাহ্মণবাড়িয়া; শামীমা আফরোজ, বিচারক, (জেলা জজ), নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল, গাজীপুর; সামছুন্নাহার, বিচারক (জেলা জজ), নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল, ঢাকা; জিনাত সুলতানা, অতিরিক্ত জেলা ও দায়রা জজ, ঢাকা; ফারহানা ফেরদৌস, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, নারায়ণগঞ্জ, আয়েশা আক্তার সুমী, অতিরিক্ত জেলা ও দায়রা জজ, ব্রাহ্মণবাড়িয়া; ফারজানা ইয়াসমিন, অতিরিক্ত জেলা ও দায়রা জজ, মাগুরা; শিউলী রাণী দাস, স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট, (যুগ্ম জেলা জজ), ডিপিডিসি, ঢাকা; মেহের নিগার সূচনা, যুগ্ম জেলা জজ, ঢাকা; নুসরাত জাবীন নিম্মী, যুগ্ম জেলা ও দায়রা জজ, ফরিদপুর ও মেহনাজ সিদ্দীকি, অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, নরসিংদী; শাহজাদী তাহমিদা, সিনিয়র সহকারী জজ, গাজীপুর; মুক্তা মণ্ডল, জেলা লিগ্যাল এইড অফিসার, নারায়ণগঞ্জ; নাহিদ সুলতানা, সিনিয়র সহকারী জজ, ময়মনসিংহ; নুসরাত জাহান, সহকারী জজ, নরসিংদী; ইসরাত জাহান মৌমি, সহকারী জজ, পটুয়াখালী; অবসরপ্রাপ্ত জেলা জজ- লুৎফা বেগম ও হোসনে আরা বেগম।

এম এইচ/ আইকেজে /

আরও পড়ুন:

বায়ুদূষণ রোধ অ্যালার্ট সিস্টেম চালু না করায় ২ সচিবকে নোটিশ

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ