spot_img
28.3 C
Dhaka

১লা ডিসেম্বর, ২০২২ইং, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

সর্বশেষ
***ভারতের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে খেলা হচ্ছে না তাসকিন আহমেদের***নানা সুবিধাসহ যমুনা গ্রুপে চাকরির সুযোগ***১৫ ডিসেম্বর পর্যন্ত ‘বিশেষ অভিযান’ চালাবে পুলিশ***সোহরাওয়ার্দীতে পা‌কিস্তান আত্মসমর্পণ করায় বিএনপি সেখানে সমাবেশ করতে চায় না : হাছান মাহমুদ***বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর নিয়োগ পরীক্ষা স্থগিত***জিতের বাড়ির সামনে এক ভিন্নরকম জন্মদিনের চিত্র***বীর মুক্তিযোদ্ধা হত্যা মামলায় এক্সেল কামালের ফাঁসি কার্যকর***চেক ডিজঅনার মামলা : হাইকোর্টের রায় আপিল বিভাগে স্থগিত***‘মিসেস ইউনিভার্সেস বাংলাদেশ-২০২২’ এর আয়োজক গ্রেফতার***করোনার টিকার চতুর্থ ডোজ দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী

মহাকাশে বসে পৃথিবী দেখার দারুণ সুযোগ, সাথে থাকছে সুস্বাদু খাবার!

- Advertisement -

ডেস্ক নিউজ, সুখবর ডটকম: মহাকাশ থেকে পৃথিবীকে দেখতে কেমন লাগে? কেমন লাগে মহাকাশের চারধার? ভাল খাবারের সঙ্গে পুরো অভিজ্ঞতাটা সেরে ফেলা এখন নাগালের মধ্যে। এ যেন মেঘ না চাইতেই বৃষ্টি। এখন হাতের মুঠোয় মহাকাশ। মহাকাশ থেকে পৃথিবীকে কেমন লাগে তা আর কেবল মহাকাশচারীদের দর্শনীয় নয়। এবার আমজনতাও তা অনায়াসে প্রত্যক্ষ করতে পারবেন।

শুধু পৃথিবী কেন? মহাকাশ জুড়ে ছড়িয়ে থাকা অনেক গ্রহ, উপগ্রহ, নক্ষত্রই এখন ধরা পড়বে খালি চোখে। তাও আবার মহাকাশে বসে! আর আবার শুধু মুখে নয়। দারুণ সব জিভে জল আনা খাবারে রসনা তৃপ্তির সঙ্গে সঙ্গে চলবে এই মহাকাশ দর্শন।

কারণ যিনি এখানে উপস্থিত হবেন তিনি একটি স্পেস স্টেশনে উপস্থিত হবেন। মহাকাশে রয়েছে স্পেস স্টেশন। সেখানে দিনের পর দিন থেকে নানা গবেষণার কাজ করেন মহাকাশচারীরা। প্রয়োজনে মহাকাশেও ভেসে পড়েন। মহাকাশ থেকে দেখেন পৃথিবীকে।

এখানে ঢুকলে মনে হবে তেমনই স্পেস স্টেশনে প্রবেশ করেছেন কেউ। সেভাবেই সবটা সাজানো হয়েছে। দরজা, জানালা, দেওয়াল, সিলিং, লিফট সবই মহাকাশে থাকার জানান দেবে।

এমন এক জায়গায় নিছক ঘুরতেই যাওয়া যেতে পারে। তবে এখানে এই বিরল অভিজ্ঞতার পাশাপাশি পাওয়া যায় দারুণ সব খাবারও।

প্রাথমিকভাবে সেই খাবার খেতেই প্রবেশ করতে হবে যে কাউকে। সঙ্গে মিলবে মহাকাশে থাকার অভিজ্ঞতা। কারণ এটি আর কিছুই নয়, একটি রেস্তোরাঁ। তবে মহাকাশের থিমে তৈরি।

যেখানে কাচের ধারের টেবিলে বসে খেতে খেতে দেখা যায় মহাকাশ। দূরে নজরে পড়ে পৃথিবী। ঠিক যেমন মহাকাশে থেকে পৃথিবীকে দেখতে লাগে ঠিক সেরকম।

মার্কিন যুক্তরাষ্ট্রের অরলান্ডোর ওয়াল্ট ডিজনি ওয়ার্ল্ড-এ তৈরি হয়েছে এই রেস্তোরাঁ। যেখানে বুকিং পাওয়াই এখন দুর্লভ হয়ে উঠেছে। আর তার জন্য তার সুস্বাদু খাবারের পাশাপাশি মূলত দায়ী এর মহাকাশ থিম। যেটা দেখতেই এ রেস্তোরাঁয় খেতে আসতে উপচে পড়ছে ভিড়।

এম এইচ/

আরও পড়ুন:

৫৫ দিনে ১৬০০ কিলোমিটার পথ হেঁটে বিশ্বকাপ দেখতে কাতারে সৌদি সমর্থক

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ