Wednesday, December 1, 2021
Wednesday, December 1, 2021
Homeভিনদেশমমতার তৃণমূলে মেঘালয়ের কংগ্রেসের সাবেক মুখ্যমন্ত্রী মুকুল সাংমা

মমতার তৃণমূলে মেঘালয়ের কংগ্রেসের সাবেক মুখ্যমন্ত্রী মুকুল সাংমা

danish

ডেস্ক রিপোর্ট, সুখবর বাংলা: সম্প্রতি কলকাতায় এসে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের সঙ্গে দেখা করেছিলেন মেঘালয়ের সাবেক মুখ্যমন্ত্রী মুকুল সাংমা। তখনই দলবদলের জল্পনা দানা বাঁধছিল।

বুধবার রাতে দলের ১১ জন বিধায়ককে নিয়ে তৃণমূলে চলে এলেন তিনি। যা নিসন্দেহে কংগ্রেসের কাছে বড় ধাক্কা।

মেঘালয়ের রাজনীতিতে সাড়া ফেলে দিয়েছে পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন দল মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল। কংগ্রেসে আবারও ভাঙন ধরালো দলটি। এতে মেঘালয়ের প্রধান বিরোধী দলে পরিণত হলো তৃণমূল, যা কংগ্রেসের জন্য নিঃসন্দেহে বড় ধাক্কা।

এই মুহূর্তে মেঘালয়ে মোট ১৮ জন কংগ্রেস বিধায়ক রয়েছেন। এর মধ্যে ১২ জনই দল ছেড়ে তৃণমূলে যোগ দিচ্ছেন। বৃহস্পতিবারই মেঘালয়ে তৃণমূলের নতুন পথচলা শুরু হতে চলেছে। দলবদলের সিদ্ধান্ত সেই রাজ্যের স্পিকারকে জানানো হয়েছে।

বৃহস্পতিবার ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় আরেক রাজ্য ত্রিপুরায় পৌর নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। আর এর আগের রাতেই উত্তর-পূর্বের এই পাহাড়ি রাজ্যে সংগঠন খুলে ফেলল তৃণমূল। শুধু তাই-ই নয়, একইসঙ্গে পরিণত হয়েছে মেঘালয়ের প্রধান বিরোধী দলে।

জানা গেছে, রাজ্যের কংগ্রেস সভাপতি ভিনসেন্ট পালার সঙ্গে তার মতবিরোধ বহুদিন ধরেই চলছিল। কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীকেও বিষয়টি জানান তিনি। কিন্তু কোনো সমাধান হয়নি। তাই দল ছাড়েন তিনি।

আরো পড়ুন:

বৈঠকে বসতে যাচ্ছেন মোদি-মমতা

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments